বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষের অনিয়ম দূর্ণীতির প্রতিবাদ ও অপসারণের মানববন্ধন

 

মোঃজাহিদুল ইসলাম (নোয়াখালী জেলা প্রতিনিধি)ঃ

বেকার যুব সমাজকে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে যেখানে দক্ষ ও একটি সচল জনশক্তি গড়ে তোলার কথা, সেখানে একজন অধ্যক্ষের অনিয়ম দূর্ণীতি ও স্বেচ্ছাচারিতায় একটি প্রতিষ্ঠান অচল হওয়ার পথে।
বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুর ১২টায় নোয়াখালীর গাবুয়া উপ-শহরে নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মাহতাব উদ্দিন পাটওয়ারির অপসারণের দাবিতে আয়োজিত মানববন্ধনে এমনটাই বলেছেন।
অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী। মানববন্ধনে অধ্যক্ষ কর্তৃক নির্যাতিত ব্যক্তি ও এলাকাবাসী জানায়,

নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মাহতাব উদ্দিন পাটওয়ারি প্রধানমন্ত্রীর আত্মীয় পরিচয়ে প্রভাব খাটিয়ে স্থানীয় প্রশাসনকে চাপে রেখে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের নির্যাতন করে আসছেন। তার এমন কর্মকান্ডের প্রতিবাদ করায় অনেক কর্মকর্তা ও প্রশিক্ষককে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে পিটিয়ে আহত করেছেন।

অভিযোগ করা হয়, অধ্যক্ষ মাহতাব উদ্দিন পাটওয়ারি দীর্ঘ দিন ধরে একই প্রতিষ্ঠানের প্রধান হয়ে সরকারি অর্থ আত্মসাত করে স্বেচ্ছাচারিতার মাধ্যমে প্রতিষ্ঠান পরিচালনা করেন। তার বিরুদ্ধে কেউ কথা বললে তাকে প্রতিষ্ঠান থেকে বিভিন্ন অপবাদ দিয়ে বদলি বা চাকুরিচ্যুত করে বের করে দেন। প্রশিক্ষণার্থীদের জন্য বরাদ্দকৃত সরকারি প্রশিক্ষণ ভাতা না দিয়ে নানা কারসাজির করে পুরোটাই তিনি তুলে নিয়ে যান। এসব অনিয়ম দূর্ণীতির বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে বলে আমি প্রধানমন্ত্রীর আত্মীয়, কেউ আমার কিছু করতে পারবে না।

দূর্ণীতির অভিযোগে ২০১৬ সালে অধ্যক্ষ মাহতাব উদ্দিন পাটওয়ারিকে এই প্রতিষ্ঠান থেকে একবার বদলি করা হলেও কোনো অদৃশ্য শক্তির মাধ্যমে পুনরায় নোয়াখালী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ফিরে এসে আরো বেপরোয়া হয়ে ওঠেন বলে স্থানীয়দের অভিযোগ। তাই প্রতিষ্ঠানটি বাঁচাতে এই দূর্ণীতিবাজ অধ্যক্ষকে অপসারণের জ্রোলো দাবি জানান স্থানীয় এলাকাবাসী।

দেশ জার্নাল / সো আ

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----