সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

চাঁদা না পেয়ে বৃদ্ধের উপর সন্ত্রাসী হামলা

জিহাদ হোসেন রাহাত

লক্ষ্মীপুরের রায়পুরে চাঁদা না পেয়ে মনসুর হাওলাদার (৬০) নামে এক ব্যাক্তির উপর হামলা করেছে ইমান আলী ব্যাপারী(৩৫) নামে এক আওয়ামী লীগ নেতা, এই মর্মে খবর পাওয়া গেছে। ইমান স্থানীয় ইউপি সদস্য তাজুল ইসলাম হাওলাদারের অনুসারী হিসেবে পরিচিত। শনিবার (১৩ই এপ্রিল) দুপুরে উপজেলার ১০নং রায়পুর ইউপির মিতালি বাজার আল কোরআন মাদ্রাসার সম্মুখে এ হামলার ঘটনা ঘটে। ইমান আলী সন্ত্রাসী কায়দায় এলাকায় থাকতে দেওয়ার শর্তে ভুক্তভোগী মনসুর হাওলাদারের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে বলে জানায় ভুক্তভোগী পরিবার। জানা যায়, চাঁদার টাকা না দেয়ায় ইমানের নেতৃত্বে হামলায় অংশ নেয় শাকিল মাঝি(২০), সিয়াম (২০),শাকিল হাওলাদার (২২), শাকিল গাঁজা (২০), আরিফ (২২) নামে সংঘবদ্ধ কিশোর গ্যাংয়ের ১০ থেকে ১৫ জনের একটি দল। মাথায় ও হাতে গুরুতর আঘাতের শিকার হওয়া অবস্থায় স্থানীয়রা মনসুর হাওলাদারকেরায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক তাকে জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, ডান হাতের কব্জির উপরে কোপের চিহ্ন রয়েছে। এতে প্রায় ৫টি সেলাই লেগেছে। মাথায় আঘাতও গুরুতর।

আহতের মেয়ে ঝর্ণা আক্তার (২৬) বলেন, আমার বাবা ৫০ হাজার টাকা চাঁদা না দেওয়ায় তার উপর হামলা চালিয়েছে ইমান আলী ব্যাপারীসহ ১৫ জনের একটি সন্ত্রাসী দল। আমরা বিচার চাই। আমরা আইনের আশ্রয় নিবো।

অভিযুক্ত ইমান আলীর সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার বলেন, এখনো কেউ অভিযোগ দেয়নি, অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----