মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে  নতুন রেকর্ড গড়লেন বাবর-রিজওয়ান

 

দেশ জার্নাল ডেস্কঃ

সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ১৩ বছর পর বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান। দাপটে জয়ে বড় অবদানই রেখেছেন দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। গড়েছেন ১০৫ রানের জুটি, যার পথে গড়ে ফেলেছেন বড় এক রেকর্ডও।

১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিংয়ে বাবর ও রিজওয়ান ১০৫ রানের জুটি গড়ে পাকিস্তানকে দারুণ এক শুরুই এনে দেন। পাওয়ারপ্লের শেষ ওভারে ছুঁয়ে ফেলেন দলীয় ফিফটির মাইলফলক। তখনই গড়ে ফেলেন রেকর্ডটা। টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি ৫০ রানের জুটির রেকর্ডটা এতদিন ছিল বাবর আর রিজওয়ানের কাছেই, তবে সেই রেকর্ডে ভাগ ছিল অইন মরগ্যান আর লুক রাইটের।

তাদের সঙ্গী ছিলেন বিরাট কোহলিও। যুবরাজ সিং আর রোহিত শর্মা দুজনের সঙ্গেই তার ফিফটি জুটি ছিল ৪টি। নিউজিল্যান্ডের বিপক্ষে সেই সমতাটাই ভাঙলেন বাবর আর রিজওয়ান। আজকের ফিফটি জুটিসহ বিশ্বকাপে দু’জনের ৫০ পেরোনো জুটির সংখ্যা দাঁড়াল ৫ এ। আর একটি কম নিয়ে এখন তাদের পেছনে পড়ে গেছে মরগ্যান-রাইট, কোহলি-যুবরাজ আর কোহলি-রোহিতের জুটি।

বাবর আর রিজওয়ান দু’জনই ফর্মহীনতায় ভুগছিলেন এই বিশ্বকাপে। বাবর করেছিলেন ৩৯ রান, আর রিজওয়ানের সামগ্রিক রান ছিল ১০২। যার প্রভাবটা টের পেয়েছে পাকিস্তানও। ভারতের পর জিম্বাবুয়ের বিপক্ষেও হেরে চলে গিয়েছিল খাদের কিনারেই। শেষমেশ অবশ্য কোনোক্রমে দলটি পৌঁছে যায় সেমিফাইনালে। দুজনই করেছেন ফিফটি, গড়েছেন রেকর্ড। যাতে ভর করে পাকিস্তান আজ পৌঁছে গেছে ফাইনালে।

সূত্র –স্পোর্টস ডেস্ক |
সো/আ

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়