সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ডিগ্রি নাই তবুও তিনি ডাক্তার অবশেষে জরিমানা দিলেন লাখ টাকা

 

নুরুল আমিন ভূঁইয়া দুলাল নিজস্ব প্রতিবেদক

রায়পুরে ডিগ্রি বিহীন এক ডাক্তারকে লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা
লক্ষ্মীপুরের রায়পুরে আবু তাহের সিদ্দিক নামে এক ভুয়া প্রতারক চিকিৎসককে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় তার চেম্বার অপসারণ করে চিকিৎসা কাজে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়।

সমবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, উপজেলার দক্ষিণ উদমারা গ্রামের হাজি স্টেশন এলাকায় হাজি মেডিকেল হলে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আবু তাহের চিকিৎসক হিসেবে কোনো সনদ দেখাতে পারেননি। তিনি কোনো ডিগ্রি না থাকা সত্ত্বেও রোগী দেখতেন। এতে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় তিনি ফার্মেসিতে আর কোনো রোগী দেখবেন না বলে অঙ্গীকার করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালতের পরিচালনার সময় রায়পুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাহারুল আলম উপস্থিত ছিলেন। তিনি গণমাধ্যমকর্মীদের জানান, তাহের ১০ বছর ধরে একটি যন্ত্রের মাধ্যমে ৮০টি রোগ শনাক্তের কথা বলে রোগীদেরকে ভুয়া চিকিৎসা দিয়ে আসছেন। সনদ না থাকলেও রোগীদেরকে অপচিকিৎসা দিয়ে এসেছেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তার অপচিকিৎসার সত্যতা পাওয়া গেছে।
এ ব্যাপারে রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাসেল ইকবাল বলেন, ভুয়া চিকিৎসক তাহেরের কাছ থেকে জরিমানার অর্থ আদায় করা হয়েছে। মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। এছাড়াও তার চিকিৎসায় ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়