সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

নোয়াখালীতে ও নানান আয়োজনের মাধ্যমে বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে

 

মোঃজাহিদুল ইসলাম, নোয়াখালী প্রতিনিধি:-

অদ্য ১৪ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ তারিখে সমগ্র বাংলাদেশের মত নোয়াখালী জেলাও ছিল বাংলা নববর্ষের আনন্দে মাতোয়ারা। পহেলা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে আজ সারাদিন ছিল নানাবিধ আয়োজন।

সকাল ৮:০০ ঘটিকায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে জাতীয় সংগীত ও এসো হে বৈশাখ গান পরিবেশনের মাধ্যমে শুরু হয় দিনের আনুষ্ঠানিকতা।

এরপর বেলা ৯:০০ ঘটিকায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখ হতে এক বর্ণাঢ্য বৈশাখী শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রার অগ্রভাগে ছিলেন নোয়াখালী জেলার মান্যবর জেলা প্রশাসক জনাব দেওয়ান মাহবুবুর রহমান। এছাড়াও নোয়াখালী জেলার সকল পর্যায়ের সরকারী কর্মকর্তা-কর্মচারী এতে অংশগ্রহণ করেন।

শোভাযাত্রাটি নোয়াখালী জেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। এসময় স্কুল-কলেজের কোমলমতি শিক্ষার্থীসহ সকল প্রগতিশীল সংগঠন ও সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শোভাযাত্রাটি এক জনসমুদ্রে পরিণত হয়।

এরপর জেলা প্রশাসক মহোদয় শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে এক বর্ণিল লোকজ মেলা উদ্বোধন করেন এবং এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----