সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

নোয়াখালীর শ্রেষ্ঠ চরজব্বরের ওসি রফিকুল ইসলাম

 

মোঃজাহিদুল ইসলাম, নোয়াখালী জেলা প্রতিনিধি:-

নোয়াখালীর শ্রেষ্ঠ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্বাচিত হয়েছেন সুবর্ণচর উপজেলার চরজব্বর থানার ওসি মো. রফিকুল ইসলাম। বুধবার (০১ মে ) বিকেলে জেলা পুলিশ লাইন্স অডিটোরিয়ামে মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান তাকে শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত করেন।

থানা সূত্রে জানা যায়, চরজব্বর থানার ওসি মো. রফিকুল ইসলাম মাদক ও অস্ত্র উদ্ধার, কমিউনিটি পুলিশিং, ওয়ারেন্ট তামিলকারী এবং দাফতরিক বিভিন্ন কাজসহ সার্বিক দিক বিবেচনায় জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে মনোনীত হয়েছেন। তার এই সাফল্যে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, মানুষের সেবা করার ব্রত নিয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেছি। সব সময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। শ্রেষ্ঠ ওসির পুরস্কার পাওয়ায় জনগণের হয়ে কাজ করার দায়িত্ব আরও বেড়ে গেল। পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান স্যারের নির্দেশনায় জনবান্ধব পুলিশের দৃষ্টান্ত স্থাপনে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আমার পুরস্কারের পেছনে থানার সব এসআই, এএসআই, কনস্টেবলসহ সহকর্মীদের অবদান রয়েছে।

সভায় নোয়াখালীতে মার্চ মাসের কার্য সম্পাদনার ভিত্তিতে চার ক্যাটাগরিতে এবার ৮ জন এবং বিশেষ ক্যাটাগরিতে ৭ জনসহ মোট ১৫ জন পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে। চার ক্যাটাগরি হলো ‘চৌকস কার্য সম্পাদন’, ‘গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটনকারী’ ‘সর্বোচ্চ প্রসিকিউশন দাখিলকারী’ এবং ‘বিশেষ পুরস্কার’। এই চার ক্যাটাগরিতে সেরা পুলিশ সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট, নগদ অর্থ ও সনদ তুলে দেওয়া হয়।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) বিজয়া সেন বলেন, মাসিক কল্যাণ সভায় মার্চ মাসের অপরাধ দমন ও সার্বিক মূল্যায়নের ভিত্তিতে আটজন এবং বিশেষ পুরস্কার হিসেবে চারজনকে নগদ টাকা ও সার্টিফিকেট প্রদান করা হয়েছে। এর মধ্যে মোহাম্মদ নাজমুল হাসান রাজিব (বেগমগঞ্জ সার্কেল) শ্রেষ্ঠ সার্কেল ও মো. রফিকুল ইসলামকে (চরজব্বর থানা) শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কৃত করা হয়েছে।

নোয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, জেলায় যেকোনো অপরাধ সংগঠিত হওয়ার সঙ্গে সঙ্গে আমরা বিষয়টি আইনের আওতায় আনছি। আইনশৃঙ্খলা রক্ষায় আমরা কঠোর অবস্থানে রয়েছি। সহকর্মীদের এসব অর্জন দেখে ভালোই লাগে। যারা ভালো কাজ করছেন তাদের আরও বেশি পুরস্কার দেওয়া হবে।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোর্তাহিন বিল্লাহ, সহকারী পুলিশ সুপার, (চাটখিল সার্কেল) নিত্যানন্দ দাস, সহকারী পুলিশ সুপার (হাতিয়া সার্কেল) আমান উল্লাহসহ সকল থানার অফিসার ইনচার্জ/ইন্সপেক্টর (তদন্ত), তদন্ত কেন্দ্র ও ফাঁড়ির ইনচার্জগণ এবং বিভিন্ন পদবীর পুলিশ সদস্যগণ অংশগ্রহণ করেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----