বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

পুলিশের দাঁয়ের করা দুই মামলায় বিএনপি নেতা খায়ের ভূইয়া কারাগারে প্রতিবাদে আটক ৪ কর্মী।

 

নুরুল আমিন ভূঁইয়া দুলাল, বিশেষ প্রতিনিধি

লক্ষ্মীপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়েকৃত দুই মামলায় বিএনপি’র কেন্দ্রীয় নেতা আবুল খায়ের ভূঁইয়াকে কারাগারে প্রেরণের প্রতিবাদে মুক্তির সমর্থনে প্রতিবাদ মিছিল বাহির করার প্রতিবাদে রোববার (১০ মার্চ) বেলা ১টার দিকে রায়পুর বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ মিছিল চলাকালীন সময়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মিঠু সহ ৪ নেতা – কর্মীকে আটক করেছে রায়পুর থানা পুলিশ।

এর আগে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে খায়ের ভূইয়া জামিন আবেদন করলে আদালতের বিচারক রহিবুল ইসলাম তার জামিন না মঞ্জুর করেন। এ সময় জামিন না মঞ্জুর করায় আদালতে বিএনপি সমর্থিত আইনজীবীরা বিক্ষোভ করেন।

আবুল খায়ের ভূঁইয়া বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য। তিনি জেলা বিএনপির সাবেক সভাপতি ছিলেন। তার জামিন নামঞ্জুর হওয়ায় দলীয় নেতাকর্মীরাও আদালত পাড়ায়ও বিক্ষোভ করে। তাকে কারাগারে নিয়ে যাবার সময় মিছিল করে দলীয় নেতাকর্মীরা।

আটককৃতরা হলেন – রায়পুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক নাজমুল ইসলাম মিঠু(৫৩) , রায়পুর পৌর যুবদলের সাধারন সম্পাদক, শাহ মোহাম্মদ নুরে হেলাল মামুন(৪৪), কেরোয়া ইউপি বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহ আলম(৫৩),উপজেলা ছাত্রদলের কর্মী রিপন(২২)

রায়পুর থানার ওসি ইয়াসিন ফারুক মজুমদার আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে থানায় বিভিন্ন মামলা রয়েছে। সে আলোকে আটক করা হয়েছে। আদালতে প্রেরণের জন্য নির্দেশ দেয়া হয়েছে ।

 

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----