বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

পৌরসভায় সমস্যা নিরসনে সভা ডেকে এমপির তোপের মুখে মেয়র রুবেল ভাট ।

নুরুল আমিন ভূঁইয়া দুলাল :-বিশেষ প্রতিনিধি

আসন্ন মাহে রমজানে দ্রব্যমূল্য সহনশীল, একটি পরিকল্পিত শহর ও যানজট নিরসনের লক্ষে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। তবে পৌরসভায় সমস্যা নিরসনে সভা ডেকে অতিথিদের সামনেই পৌরসভার এরিয়ার বিভিন্ন অনিয়ম নিয়ে নয়ন এমপির বক্তব্যের তোপের মুখে পড়েন মেয়র রুবেল ভাট ।

মেলা বন্ধের জন্য ডিসির কাছে স্মারকলিপি দেয়া মেয়র এর আপন ছোট ভাই নুর উদ্দিন ভাট শিপলুকে ইঙ্গিত করেও এ সময় বিষেধাগার করেন এমপি।

টেন্ডার নেকোজিয়েশন, ইজারা গোপনে নিয়ন্ত্রণ সহ নানান কারনে সমালোচিত মেয়র গিয়াসউদ্দীন রুবেল ভাট হুট করেই সব ঢাকতে খিঁচুড়ি পার্টির আয়োজন করেন সমস্যা নিরসনের বৈঠকের নামে পৌরসভার ৩য় তলায়।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন রায়পুর পৌর মেয়র গিয়াস উদ্দীন রুবেল ভাট।

(৫ মার্চ) রোজ মঙ্গলবার দুপুরে রায়পুর পৌরসভা ভবনের ৩য় তলায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

এতে বিশেষ অতিথি ছিলেন, রায়পুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ্ মোহাম্মদ শেখ সাদী, সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুন, রায়পুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব রফিকুল হায়দার বাবুল পাঠান, রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার ,পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবু সাইদ জুটন প্রমুখ।

এসময় রায়পুর বাজারের ব্যবসায়ীদের ১৪টি সংগঠনের নেতৃবৃন্দের সাথে বিভিন্ন সমস্যা নিয়ে পৌরসভার অনিয়ম ও অব্যবস্থাপণা তুলে ধরেন ।

সহকারী পুলিশ সুপার (রায়পুর – রামগঞ্জ) সার্কেল আবদুল্লাহ শেখ সাদী পৌরসভার সহযোগিতায় নির্মিত ট্রাফিক পুলিশ বক্স হস্তান্তর না করার বিষয়টি উত্তাপন করেন।

আলোচনা শেষে এমপির বক্তব্যের জবাবে সমস্যা সমাধানে অঙ্গীকারবদ্ধ হন সকলে। বিশেষ করে পবিত্র মাহে রমজানে ভেজাল পন্য বিক্রি না করা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে রাখাই ছিল অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য।

অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি যানজট ও বিভিন্ন সমস্যা নিয়ে বক্তাদের বক্তব্য শুনেন । পরে বক্তব্য পর্বে তিনি যানজট নিরসনে প্রশাসন, পৌরসভার অব্যবস্থাপনা নিয়ে পুরো বক্তব্য জুড়ে পৌর মেয়রের অব্যবস্থাপণার বিরুদ্ধে বিষেদাগার ঝাড়েন। তিনি এ সময় পৌরসভার বিভিন্ন সড়কে যত্রতত্র পার্কিং , মালামাল রেখে প্রতিবন্ধকতা সহ নানান বিষয় নিয়ে কড়া বক্তব্য রাখেন। সভাটি লোক দেখানো ও খাওয়ানোই যেন না হয়ে আগামীকাল থেকে সঠিক ভাবে পৌরসভার আইন শৃঙ্খলা নিয়মে আসে সে ব্যাপারে কঠোর হতে নির্দেশনা দেন পৌর মেয়র গিয়াসউদ্দীন রুবেলকে । ২০টাকার ইজারার জন্য যানজট যেন না লাগে সেই বিষয়েও তিনি তুলে ধরেন। এছাড়াও মেলা নিয়ে অতিরঞ্জিত করায়ও তাদের বিরুদ্ধে ভবিষ্যতে পদ পদবীর বিষয়ে ভেবে চিন্তে সিদ্ধার্ন্ত নেয়া হবে বলে জানান।

দেশ জার্নাল /এস.এম

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----