সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত হলেন জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ

 

নুরুল আমিন ভূইয়া দুলাল, নিজস্ব প্রতিবেদক

প্রাথমিক শিক্ষা পদক পেয়ে জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ।

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশি প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসাবে মনোনীত হয়েছেন।

আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) জেলা প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি জেলা প্রশাসক সুরাইয়া জাহান ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবদুল লতিফ মজুমদারের যৌথ স্বাক্ষরে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে অধ্যক্ষ মামুনুর রশিদের নাম ঘোষণা করা হয়।

চেয়ারম্যান মামুনুর রশিদ এ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষা, শিশুদের খেলাধুলা, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের জন্য শিশু ও অভিভাবকদের উদ্বুদ্ধকরণ, কাব স্কাউট গঠন, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন, ঝরেপড়া শিশুদের বিদ্যালয়ে নেয়া, পুষ্টিহীন মা ও শিশুদের সুস্বাস্থ্য রক্ষা, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে অসামান্য অবদানের জন্য শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত হন।

এ বিষয়ে রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, প্রাথমিক শিক্ষার মানন্নোয়নে প্রাথমিক বিদ্যালয়গুলোতে ক্রীড়া ও আইসিটি সামগ্রী বিতরণ, ইংরেজি ভাষা শিক্ষা ও কম্পিউটার ক্লাব গঠন, সাংস্কৃতিক কর্মকান্ডের প্রসার, শিক্ষার্থীদের সাঁতার বিষয়ে সচেতনতামূলক সভা, শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কর্মসূচি গ্রহণ করে দ্রুত বাস্তবায়ন করার উদ্যোগ নেওয়া হয়েছে।
এছাড়াও তিনি গ্রামীণ অবকাঠামো উন্নয়নে প্রতিনিয়তই কাজ করে যাচ্ছেন। তিনি সকল উন্নয়নের কাজের অগ্রগতির পরিদর্শনে জান। এবং এলাকার সকল উন্নয়ন সুষ্ঠু ও সুন্দরভাবে করার জন্য নির্দেশনা প্রদান করে থাকেন। তিনি শিক্ষা ও সংস্কৃতিক বিকাশে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----