বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ভূমিদস্যু সফি বাতাইন্নার বিচারের দাবিতে মানববন্ধন

 

মোঃজাহিদুল ইসলাম, (নোয়াখালী জেলা প্রতিনিধি)

দেশ জার্নাল ডেস্ক ঃ

নোয়াখালীর সুবর্ণচরের চর জুবলী ইউনিয়নে চর ভাগ্যা গ্রামে স্হাপিত এজি গ্রুপের জপান- বাংলাদেশ যৌথ মালিকানাধীন লেয়ার প্রকল্প স্থানীয় কুখ্যাত বনধস্যু, ভুমিদস্যু সফি বাতাইন্নার হাত থেকে প্রকল্প রক্ষার দাবি ও তার শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এজি গ্রুপে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও ভুক্তভোগি এলাকাবাসী।

মঙ্গলবার ২৬মার্চ সকাল ১১টার দিকে নোয়াখালী জেলা প্রশাসক কার্য্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ নেওয়া কর্মকর্তা কর্মচারিরা ও ভুক্তভোগি এলাকা বাসীরা বলেন ২০১৬ সালে উপজেলার চর জুবলী ইউনিয়নের চর বাগ্যা গ্রামে সুইচগেট বাজার সংলগ্ন এজি গ্রুপ প্রায় ৫২ একর জায়গা ক্রয় করে জাপান বাংলাদেশ এর যৌথ মালিকানা লেয়ার প্রকল্প স্থাপন করেন। পরে ২০১৭ সালে প্রকল্পটির সিমানা প্রাচির ও ভবন নির্মান করা হয়। গেল ৩ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের এক সপ্তাহ আগে হঠাৎ করে সফি বাতাইন্না অস্ত্র শস্ত্র নিয়ে তার বাহিনী সহ রাতের আধারে জোর পুর্বক প্রকল্পটি দখল করে নেয়।এই সময় প্রকল্পের ভেতরে থাকা লোকজন কে অস্ত্রের মুখে ভয় দেখিয়ে বের করে দেয়।

বর্তমানে প্রকল্পটির ভেতরে জুবড়ি ঘর তৌরি করে নাম ধারি ভুমিহীনদের কাছ থেকে টোকেনের মাধ্যমে টাকা নিয়ে বসিয়ে দেন। এবং প্রকল্পের সমস্থ সিমানা প্রাচির ভেঙ্গে নিয়ে যান ফলে দির্ঘ দুই মাসের ও বেশি সময় ধরে বন্ধ রয়েছে প্রকল্পটির সকল ধরনের কার্য্যক্রম। এমত অবস্থায় সফি বাতাইন্নাকে অতি দ্রুত আইনের আওতায় এনে প্রকল্পটি দখল মুক্ত করে কার্যক্রম পরিচালনা করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান তারা।

দেশ জার্নাল/ সো  আ

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----