বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রামগতিতে সংখ্যালঘু পরিবারের জমি জবর দখলের চেষ্টা

 

নুরুল আমিন ভূঁইয়া দুলাল নিজস্ব প্রতিবেদক

লক্ষ্মীপুরের রামগতিতে পুলিশের নিরব ভূমিকায় সংখ্যালঘু এক পরিবারের জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে নুরুল আমিন রশিদীর বিরুদ্ধে। বৃহস্পতিবার উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের সুজনগ্রামে এঘটনা ঘটে। এতে সংখ্যা লঘু পরিবার, আত্মীয়-স্বজন ও স্থানীয়দের মাঝে মিশ্রপ্রতিক্রিয়া দেখা গেছে।
ভুক্তভোগী পরিবারের লোকজন ক্ষোভপ্রকাশ করে জানান, ২০০৪ সালে সেফালীরানী দাস থেকে ১৬ শতক জমি ক্রয় করেন প্রানদাকান্ত দাস। ক্রয়কৃত ওই নাল জমিতে অদ্য পর্যন্ত ভোগদখলেই আছেন প্রানদাকান্ত দাসের সদস্যরা। হঠাৎ স্থানীয় নুরুল আমিন রশিদীর লোকজন সন্ত্রাসী কায়দায় জমির কড়ই, শিলকড়ই ও বিভিন্ন প্রজাতির ফলজ গাছ কেটে জোরপূর্বক মাটি ফেলার চেষ্টা করছে।
এবিষয়ে জানতে চাইলে মিনার ট্রাভেলসের স্বত্তাধিকারী নুরুল আমিন রশিদী জানান, আমি মালিকের ছেলে বিশুর কাছ থেকে জমি ক্রয় করে মাটি ফেলছি।

রামগতি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মোসলেহ উদ্দিন জানান, নুরুল আমিন রশিদীর কাগজপত্র পর্যালোচনা করে দেখেছি। এছাড়া অপরপক্ষদের কাজ বন্ধের জন্য আদালতের শরণাপন্ন হওয়ার নির্দেশ প্রদান করে বলে জানান ওই কর্মকর্তা।

দেশ জার্নাল /এস.এম

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----