সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠিত

 

মাহমুদ সানি, রায়পুর 

রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০২৩ সালের এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়দেব চন্দ্র নাথ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান ।

এসময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক ই.রহমান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম সাইফুল হক, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাসুদ আলম, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের দাতা সদস্য মোসলেহহ উদ্দিন মানিক ,বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য তোফাজ্জল হোসেন স্বপন, মোঃ ফরিদ আলম, জাকির হোসেন, খলিলুর রহমান ,সহকারী শিক্ষিকা সাহেরা সুলতানা, নয়ন আক্তার, শবনম ফেরদৌস চৌধুরী, সহকারী শিক্ষক মনিরুজ্জামান, সুভাষ দাস,নূর হোসেন।

প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আজকের বিদায় অনুষ্ঠান মূলত বিদায় নয়, এটা তোমাদের শিক্ষা ক্ষেত্রের একটি ধাপ অতিক্রম মাত্র। এখান থেকে তোমরা এস.এস.সি সম্পূর্ণ করে বিভিন্ন স্বনামধন্য কলেজে অধ্যায়ন করবে এবং আরো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে।
তিনি আরো বলেন, শুধু শিক্ষার সার্টিফিকেট অর্জনই নয়, বরং জ্ঞ্যান ও গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। বিদ্যায়ের প্রধান শিক্ষক তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের উজ্জল ভবিষ্যত ও সফলতা কামনা করে বলেন, আমাদের মূল লক্ষ্য হচ্ছে প্রত্যেককেই আদর্শ ও সু-নাগরীক হিসেবে গড়ে তোলা। তাই আমি বিশ্বাস করি আগামীতে তোমরা সর্বোচ্চ সফতলা অর্জন করে এবং আলোকিত মানুষ হয়ে এই বিদ্যালয়ের সুনাম ও ঐতিহ্য ধরে রাখবে। অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষার্থীদেরকে উপহার সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবক সহ শ্রেণির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০২৩ সালের এস.এস.সি পরীক্ষা দিবে ৭৭ জন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়