সোমবার, ৫ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে আগুনে  দিনমজুরের বসতঘর পুড়ে ছাই 

লক্ষ্মীপুরের রায়পুরে আগুনে দিনমজুরের তিনটি বসত ঘর পুড়ে ছাই। উপজেলার চরপাঙ্গাসিয়া গ্রামে শুক্রবার রাতে (২৬ নভেম্বর) আগুনের এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুনে পুড়ে যায় ৪টি ঘরের প্রায় ১৪ লক্ষ টাকার মালামাল সহ সব কিছু।
প্রতিবেশি ও ইউপি সদস্য অজয় কৃন্ষ,  ওসমান গনি ও ফারুখ বেপারী জানান, রাত ১০টার সময় গ্রামের ক্যাম্পেরহাট এলাকার মাঝি বাড়ীর কৃষক রুহুল আমিনের সোবার ঘরে আগুন লাগে। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে তাদের বসতঘরে। পর্যায়ক্রমে আগুন ছড়িয়ে পড়ে তার ছেলে জামাল হোসেন ও মাহবুব আলমের বসতঘরে।
প্রতিবেশীদের সহযোগিতায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন গ্রামবাসীরা। আগুনে হাস মুরগী, ধান, সয়াবিন, ফ্রীজ, আলমারি, টেলিভিশন-সহ ঘরগুলোতে থাকা জিনিসপত্র পুড়ে গেছে বলে জানান ক্ষতিগ্রস্তরা।
দিনমজুর জামাল হোসেন ও মাহবুব বলেন, ধান, চাল, সয়াবিন, ভূ্ট্টাসহ খাবার জিনিস ছিলো। পুড়ি সব শেষ। পরনের কাপড় ছাড়া আর কিছুই নেই।’
রায়পুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা আবদুর রশিদ জানান, দিনমজুর জামালের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। ধারণা করা হচ্ছে, সব মিলিয়ে প্রায় ১৩ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে।
রায়পুর উপজেলার নির্বাহী কর্মকর্তা অনজন দাশ  জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে দুই বান টিন ও ৬ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হবে। পরে আরও সহযোগিতা করা হবে।
এস.এম/দেশ জার্নাল 

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----