সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক  ঘর নির্মানের অভিযোগ 

নিজস্ব প্রতিবেদকঃ
 লক্ষ্মীপুরের রায়পুরে  আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক ঘর নির্মানের অভিযোগ ওঠেছে তাঁতী লীগ নেতা মোঃ নুর উদ্দিন ভাট শিপলুর বিরুদ্ধে। মঙ্গলবার সকালে  উপজেলার ৯নং দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের উদমারা গ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্ত শিপলু ভাট রায়পুর উপজেলা তাঁতী লীগের সভাপতি ও রায়পুর পৌর মেয়র গিয়াস উদ্দিন ভাট রুবেলের ছোট ভাই বলে জানা যায়।
ভুক্তভোগী জাহেদ হোসেন মাঝি উদমারা গ্রামের মাঝি বাড়ির মৃত মজিবুল হকের সন্তান। জাহেদ হোসেন মাঝি জানান, আমার দীর্ঘ ২৭বছরের ভোগ দখলকৃত সম্পত্তি মোঃ নুর উদ্দিন ভাট শিপলু জোর পূর্বক দখল করে ঘর নির্মাণ করছে। সে আমার ভাই ইসমাইল মাঝির কাছ থেকে জমি কিনেছে বলে দাবি করছে। তবে এ জমি আমার, আমার ভাইয়ের নয়। এরআগে গত ২০নভেম্বর শিপলু ভাট আমার জমি দখল করতে আসলে আদালতে আমি অভিযোগ দায়ের করি। আদালত ঐ জমিতে ১৪৪ ও ১৪৫ধারা জারি করে। আজ সকালে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সে জোর পূর্বক আমার জমি দখলের উদ্দেশ্য সেখানে একটি টিনসেট ঘর নির্মান করে। এছাড়া আমার গাছের সুপারি লুট ও অনেকগুলো গাছ কেটে ফেলে সে। আমি প্রশাসনের কাছে এর বিচার চাই।
জাহেদ মাঝির ছেলে মোঃ মেফরাজ হোসেন বলেন, মঙ্গলবার সকালে শিপলু ভাট ৪০-৫০জন লোক নিয়ে এসেছে জোর পূর্বক আমাদের জমিতে একটি টিনের ঘর নির্মান করে। এসময় আমরা বাধা দিতে গেলে প্রাণনাশের হুমকি দেয়। পরে ৯৯৯ এ কল করলে পুলিশ এসে কাজ বন্ধ করে। এরপর থেকে তারা আমাদের হুমকি ধমকি প্রদান করে আসছে। আমরা আমাদের জীবনের নিরাপত্তা চাই এবং আমাদের বসত ভিটার জমি অবৈধ দখল উচ্ছেদ চাই।
এ বিষয়ে অভিযুক্ত মোঃ নুর উদ্দিন ভাট শিপলু বলেন এই জমি আমার।এই জমি আমি ক্রয় করেছি।আমি একাধিক বার তাদের কে জমি বুঝিয়ে দেওয়ার জন্য বলছি তার দেয়নি। তাই আমি আমার জমি দখল করেছি।
রায়পুর থানার অফিসার ইনচার্জ ইয়াছিন ফারুক মজুমদার বলেন, সারাদিন আমি আমাদের বিভাগীয় কমিশনারের মিটিংয়ে ছিলাম। একারনে বিষয়টি আমার জানা নেই। আমি খবর নিচ্ছি। এছাড়া লিখিত অভিযোগ ফেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়