বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে কিস্তি পরিশোধে ব্যর্থ হয়ে আ.লীগ নেতার আত্মহত্যা

 

নুরুল আমিন ভূইয়া দুলাল নিজস্ব প্রতিবেদক

রায়পুরে ঋণের কিস্তি পরিশোধ করতে না পেরে আ.লীগ নেতার আত্মহত্যা
লক্ষ্মীপুরের রায়পুরে ঋণে নিয়ে জর্জরিত হয়ে সানা উল্লাহ (৬৫) নামে এক আওয়ামী লীগ নেতা আত্মহত্যা করেছেন।
আজ সোমবার (২৮ আগস্ট) বেলা ১২ টার দিকে বামনী ইউনিয়নের পূর্ব সাগরদী গ্রামের কাজী বাড়িতে এই ঘটনা ঘটে। আত্মহত্যার খবর পেয়ে ঘটনা স্থল থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
জানা যায় সানা উল্লাহ উপজেলার বামনী ইউনিয়নের পূর্ব সাগরদী গ্রামের কাজী বাড়ির মৃত আবদুল হক কাজীর ছেলে। তিনি ৭ নং বামনি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন বলে দলীয় সূত্র থেকে জানা যায। তিনি বাড়ির পাশে একটি চা দোকান করে সংসার চালাতেন। সানাউল্লাহ দুই ছেলে ও তিন মেয়ে রয়েছে।
আত্মহত্যার ঘটনার সম্পর্কে সানা উল্লাহ বড় ভাই আনসার উল্লাহ ও ছেলে হৃদয় জানান, সানা উল্লাহ আশা, টিএমএস, পল্লী মঙ্গল ও রিক নামে চারটি এনজিও থেকে প্রায় ৫ লাখ টাকা ঋণ নিয়েছেন। অভাবের কারণে তিনি ঋণের কিস্তি পরিশোধ করতে না পারায় প্রায়ই এনজিওর মাঠকর্মীরা বাড়িতে এসে টাকার জন্য তাকে তাগাদা দিতেন। টাকার জন্য কোনো কোনো এনজিও কর্মী গভীর রাত পর্যন্ত বাড়িতে অবস্থান করতেন এবং অপমানজনক কথা বলতেন বলে জানা যায়।
গতকাল রোববার (২৭ আগস্ট) রাত ১২টা পর্যন্ত আশা এবং পল্লী মঙ্গলের দুই কর্মী টাকার জন্য বাড়িতে অবস্থান নেন। যাওয়ার সময় তারা ঘরের বেড়া খুলে নিয়ে যাওয়ার হুমকি দেন। এতেই সানা উল্লাহ অপমান বোধ করেন। পরিবার সূত্রে জানা যায় তিনি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। পরদিন সোমবার সকালে পুকুরপাড়ে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। ঋণের টাকা পরিশোধ করতে না পেরে এবং অপমান সইতে না পেরে তিনি এই আত্মহত্যা করেছেন বলে দাবি পরিবারের।

এদিকে আত্মহত্যা সম্পর্কে জানতে চাইলে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, বাড়ির পুকুর পাড় থেকে সানা উল্লাহর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----