সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে কৈশোরবান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি
‘দশ থেকে ঊনিশে, আমরা আছি তোমার পাশে’- এমন শ্লোগানে লক্ষ্মীপুরের রায়পুরে কৈশোরবান্ধব কেন্দ্র চালু করা হয়েছে। শনিবার (২৫ মার্চ) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কেন্দ্রটি চালু করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বাহারুল আলম আনুষ্ঠানিকভাবে এটির কার্যক্রম শুরু করেন।
কিশোর-কিশোরীরা এ কর্নারে এসে বিভিন্ন স্বাস্থ্যসেবা, পুষ্টি, আয়রন ট্যাবলেট খাবার নিয়ম, পিরিয়ডকালীন পরিচর্যা, ব্যক্তিগত পরিষ্কার পরিচ্ছন্নতা, বাল্যবিয়ের কুফলসহ নানা বিষয়ে সেবা পাবে বলে তিনি জানিয়েছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মামুনুর রশিদ, চিকিৎসা কর্মকর্তা (মেডিকেল অফিসার) এমরান হোসেন মঞ্জু, সঙ্গীতা বৈরাগী, মাহির হোসেন ও কর্নারের দায়িত্বপ্রাপ্ত সেবিকা রত্না বেগম।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বাহারুল আলম বলেন, ‘কৈশোর বা বয়ঃসন্ধিকাল একজন কিশোর-কিশোরীর জন্য গুরুত্বপূর্ণ সময়। তাই এ সময় কিশোর-কিশোরীরা যাতে ভুল পথে পা না বাড়ায়, এজন্য আমাদের কৈশোরবান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্র কাজ করে যাবে।’

দেশ জার্নাল /এস.এম

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----