বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে ছাইয়্যেদ তাহের আহমাদ জাবেরী (রা) ৩দিন ব্যাপী মাহফিলের প্রস্তুতি

 

এস এম জাকর হোসইন
লক্ষীপুরের রায়পুর উপজেলার হায়দারগঞ্জে আওলাদে রাসুল (সাঃ) ছাইয়্যেদ তাহের আহমাদ জাবেরী আল মাদানী (রাঃ) ৩দিন ব্যাপী ৫৯তম আজিমুশশ্বান ইছালে ছাওয়াব মাহফিলের আয়োজন করা হইয়াছে। আগামী ১ ফেব্রুয়ারি শুরু হয়ে ৩ ফেব্রুয়ারী আখেরি মুনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে।

উপজেলার হায়দার গঞ্জ তাহেরীয়া ঈদগাহ্ ময়দানে এবারের মাহফিলের স্হান নির্ধারণ করা হয়েছে। গত ১৫ জানুয়ারী থেকে পুরোদমে চলছে মাঠের প্রস্তুতি। মাহফিল এন্তেজামিয়া কমিটির সেক্রেটারি সাইয়্যেদ তাহের জাবেরী বলেন বৃহত্তর নোয়াখালীতে সবচেয়ে বড় জামায়েত এই মাহফিল । তবে সেখানে ৩ লাখের বেশি মুসল্লির মিলন মেলা হবে বলে প্রত্যাশা করেছি। এবার দেশের বিভিন্ন স্হান থেকে দেশ বরোন্য উলামায়ে কিরাম পীর মাশায়েখ ও বুজুর্গানে দ্বীনগন তাশরিফ আনিবেন।

সরোজমিনে মাহফিলের মাঠে গিয়ে দেখা যায়, প্রায় শতাধিক লোক বিভিন্ন দলে বিভক্ত হয়ে বিরতিহীন ভাবে মাঠের নানা দিক প্রস্তুতি করছেন। এছাড়াও মেহমানদের জন্য টয়লেট, পানির লাইন, লাইট ও শব্দ যন্ত্র স্থাপনের কাজ করছেন।

মাঠের কাজে কর্মরত চট্টগ্রামের ইকবাল হোসেন জানান,আমরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে, কেউ পেন্ডেলের কাজ করে, আবার কেউ লাইটিং এবং সংশ্লিষ্টরা মেহমানদের জন্য থাকার ও খাওয়া ব্যবস্থা , তাঁবু ও টয়লেট, পানির লাইন এবং মাইক স্থাপনের
কাজ করছেন।

তিনি আরো জানান,মাহফিলের গেটের জন্য প্রায় ৫০০শত তাবুর জন্য প্রায় ২৫০০ বাঁশ ব্যবহার করা হয়েছে। এছাড়াও রায়পুর পল্লী বিদ্যুৎ বিভাগ হইতে ৩ দিনের আয়োজনে জন্য মাঠে অস্থায়ী বিদ্যুৎ স্থাপন করা হবে।

এস.এ /দেশ জার্নাল

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----