মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে নানা আয়োজনে কমিউনিটি পুলিশ ং ডে উদযাপন

কমিউনিটি  পুলিশিংয়ের মূলমন্ত্র ,শান্তি শৃঙ্খলা সর্বত্র” এ স্লোগান সামনে রেখে এবারের প্রতিপাদ্য বিষয়  নিয়ে লক্ষ্মীপুর জেলার রায়পুরে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ইং উপলক্ষ্যে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রায়পুর থানা ও রায়পুর থানা কমিউনিটি সেল এর উদ্যোগে র‍্যালিটি শহরের প্রধান সড়ক গুলো ঘুড়ে রায়পুর থানা গেট এসে সমাপ্ত হয়।
শনিবার সকাল ১১টায় বেলুন ও পায়রা উড়িয়ে এবং কেক কাটার মধ্য দিয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্জন  দাস। এসময় তিন বলেন,রায়পুরের মানুষ শান্তিপ্রিয়, রায়পুরের সাংবাদিকগন দায়িত্বশীল, তারা আমাদেরকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করেন, রায়পুর থানার ওসি ও পুলিশ সদস্যরা আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে অত্যন্ত তৎপর। চেয়ারম্যান-মেম্বারগনও যোগ্য ও দক্ষ। বাল্যবিবাহ ঠেকাতে না পারলে পরিবারগুলোর উন্নয়ন হবেনা। কেরোয়ার ডাকাতিগুলো উদ্দেশ্যমূলক প্রচার মাত্র। নির্বাচন, ঝড়-তুফানে, মহামারীতে পুলিশদের আমরা কাছে পাই। কমিউনিটি পুলিশিংকে সর্বত্র ছড়িয়ে দিতে হবে। যিনি অন্যায়ের প্রতিবাদ করবে, যিনি আইন-শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করবেন, তিনিই পরোক্ষ পুলিশ।
স্বাগত বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি রায়পুর থানার অফিসার ইনচার্জ শিপন বডুয়া বলেন; কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমগুলো সমাজে বাস্তবায়নের মাধ্যমে আইন-শৃঙ্খলার উন্নয়ন সাধনে সংশ্লিষ্টদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  উপসছিলেন সহকারী পুলিশ সুপার রায়পুর সার্কেল শেখ সাদী, পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট,  উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এডভোকেট মারুফ বিন জাকারিয়া ,ইউপি চেয়ারম্যান বৃন্দ, গ্রামপুলিশের সদস্য বৃন্দ , শিক্ষক, কাউন্সিলরবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
দেশ জার্নাল /এস.এম 

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়