সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে প্রবাসী পরিবারের জমি জবর দখল ও হত্যা চেষ্টার ঘটনায় আদালতে মামলা

 

জিহাদ হোসেন রাহাত

লক্ষ্মীপুরের রায়পুরে প্রবাসী পরিবারের জমি জবর দখল, চাঁদা দাবি ও হত্যা চেষ্টার ঘটনায় মামলা দায়ের করেছে পরিবারটি। উপজেলার ৭নং বামনি ইউপির নুর মোহাম্মদ চেরাংয়ের বাড়িতে জমি সংক্রান্ত বিরোধের জেরে এ মামলা দায়ের করা হয়। জানা যায়, ২০২২ সালে জমি সংক্রান্ত একটি বিরোধকে কেন্দ্র করে মারামারির ঘটনায় দেলোয়ার হোসেন দুলাল নামে এক ব্যাক্তির মামলার পর গত শুক্রবার ১২ই এপ্রিল তারিখে জমির বিরোধ পুনরায় নেয় জন্ম। সেদিন হত্যা চেষ্টাসহ ঘটে চাঁদা দাবি করে বিবাদীরা। তার চারদিন পর মঙ্গলবার (১৬ ই এপ্রিল) পুনরায় ঘটে বিরোধের ঘটনা। ঘটনাগুলোর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৮ ই এপ্রিল) সিনিয়র জুডিশিয়াল ন্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগী হোসনেয়ারা বেগম। সি আর মামলা নং-৩০৩/২৪।

জানা যায়, বাদী হোসনেয়ারা বেগমের ও তার ওয়ারিশদের সম্পত্তি জবর দখল করে মোঃ হানিফ মিয়া, আবদুল কাদেরসহ অন্যান্যরা। বাদীপক্ষ জানায়, সেই ঘটনার পর হোসনেয়ারা বেগমসহ কয়েকজনের নামে মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করে বিবাধীরা। একটি বিশেষায়িত বাহিনীর নাম ভাঙ্গিয়ে হোসনেয়ারা বেগমদের নিয়মিত চোখ রাঙিয়ে যাচ্ছে। সাথে দিয়েছে মামলা। পরে নিরুপায় হয়ে আদালতের দারস্থ হয় বাদীপক্ষ। এজাহার সূত্রে জানা যায়, বাদীপক্ষের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেছে বিবাধীরা।

শুক্রবার (১৯ শে এপ্রিল) ভুক্তভোগী হোসনেয়ারা বেগম বলেন, আমাদের নামে মিথ্যা ও বানোয়াট মামলা দিয়েছে। আমাদের জমি জবর দখল করে খাচ্ছে। আমরা এর বিচার চাই।

মামলার প্রধান আসামি মোঃ হানিফ মিয়া বলেন, আমি বাড়িতে থাকি না। এ ব্যাপারে আমি কিছুই জানি না। তার মা রশিদা বেগম বলেন, তাদের দাবি মিথ্যা। আমার ছেলেকে ফাঁসানো হয়েছে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----