সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে বিনামূল্যে পাঁচ শতাধিক রোগীকে দাঁতের চিকিৎসা প্রধান 

 

লক্ষ্মীপুরে রায়পুরে ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে দাঁতের চিকিৎসা ও ওষুধ পেয়েছেন পাঁচ শতাধিক রোগি। সোমবার (২০ মার্চ) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রুস্তম আলী ডিগ্রি কলেজে এ সেবা দেওয়া হয়। ‘ওরাল হেলথ ডে’ উপলে স্থানীয় পারভীন ডেন্টাল কিনিক এ আয়োজন করেন।

কার্যক্রমটির উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক (প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি) সৈয়দ ইকবাল হোসেন। সভাপতিত্ব করেন কলেজটির প্রতিষ্ঠাতা বেলাল হোসেন ভূঁইয়া, সহকারী কমিশনার (ভুমি) রাসেল ইকবাল, চিকিৎসক শফিক উল্লাহ, নিজাম উদ্দিন ও পারভীন ডেন্টাল কিনিকের আবু ইউসুফ ভূঞা প্রমুখ।

এ ক্যাম্পে দাঁত ও মুখগহ্বরের রোগ নির্ণয়, ব্যথামুক্তভাবে দাঁত তোলা, মুখমন্ডলের ত, টিউমার শনাক্তে কাজ করা হয়। এছাড়াও শিশুদের দাঁতের চিকিৎসা, গর্ভকালীন মায়েদের দাঁতের সমস্যা, মুখমন্ডল ও চোয়ালের জয়েন্ট ব্যথা, মাড়ির বেড়ে যাওয়া মাংস অপসারণ এবং বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ওষুধ পেয়ে খুশি রোগীরা।

চিকিৎসা ক্যাম্পের টিম লিডার পারভীন ডেন্টাল কিনিকের চিকিৎসক আবু ইউসুফ ভূঞা বলেন, প্রান্তিক পর্যায়ে মানুষকে দাঁত সম্পর্কে সচেতন করতে ও দাঁতের যথাযথ চিকিৎসা দিতে এ আয়োজন করা হয়েছে। আগামীতে আরও বড় করে আয়োজন করার আশা রয়েছেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক (প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি) সৈয়দ ইকবাল হোসেন বলেন, ‘সুস্থ্য শরীর গঠন করতে না পারলে কোনো কাজেই এগিয়ে যাওয়া যাবে না। তাই সুস্থ্য থাকতে হলে দাঁত ও মুখের প্রতিও সতর্ক দৃষ্টি দিতে হবে। দাঁতের চিকিৎসায় এ ধরণের স্থানীয় উদ্যোগ প্রশংসার দাবি রাখে।

দেশ জার্নাল /এস.এম

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়