বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে বেবিটিউবের আয়োজনে নিরাপদ ইন্টারনেট ব্যবহার নিয়ে উঠান বৈঠক।

 

রায়পুর(লক্ষ্মীপুর)প্রতিনিধি ঃ

লক্ষ্মীপুরের রায়পুরে গ্রামের অভিভাবকদের সচেতনতার লক্ষ্যে BabyTube এর  আয়োজন নিরাপদ ইন্টারনেট ব্যবহার নিয়ে  উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

 মঙ্গলবার বিকাল ৩টায় উপজেলার ৯নং দক্ষিণ চরআবাবিল ইউনিয়নের বালুধুম গ্রামে অভিভাবকদের নিয়ে এই আয়োজন করা হয়।

 বেবিটিউবের ফাউন্ডিং মেম্বার এন্ড হেড অব পিআর মাইনুল ইসলামের সঞ্চালনয় অভিভাবকদের উদ্দেশ্যে আলোচনার করেন বেবিটিউবের ফাউন্ডার এন্ড সিইও শামীম আশরাফ ,এছাড়াও উপস্থিতি ছিলেন বেবি টিউব এর রায়পুর উপজেলা টিমের সদস্য নাজমুল হাসান,আবদুল্লাহ আল কাফী,ইমরাম হোসাইন আলিফ,মরিয়ম আক্তার ঝুমুর ,ইমরান শেখ,মো:হোসেন প্রমুখ।

 অনেক অভিভাবক রয়েছেন, যাদের লক্ষ্য সন্তানের হাতে নিরাপদ ইন্টারনেট তুলে দেয়া। কিন্তু চাইলেই কি সবসময় শিশুর জন্য সুস্থ নেটমাধ্যম পাওয়া সম্ভব? এ জন্য  অভিভাবকের ভরসার জায়গা তৈরি করতে এগিয়ে এসেছে বেবিটিউব। বেবিটিউব হলো এক ধরণের ভিডিও শেয়ারিং অ্যাপ। চলন-বলন অনেকটা ইউটিউবের মতো হলেও বেবিটিউবের লক্ষ্য একটাই- শিশুদের সুস্থ ইন্টারনেটের সাহচর্যে নিয়ে আসা।

ইন্টারনেটের যুগে শিশুদের ইন্টারনেট থেকেই সরিয়ে রাখা কার্যত অসম্ভব ব্যাপার। দিবারাত্র ফোনে মুখ গুঁজে রেখে কেউ হয়তো কার্টুন দেখছে আবার কেউবা গেমস খেলে যাচ্ছে। শিশুর বয়স যতই হোক, নিত্য ফোন নিয়ে বসে থাকাকে কেন্দ্র করে অভিভাবকের দুশ্চিন্তার কোনো কমতি থাকে না।

যেহেতু অভিভাবকদের পক্ষে শিশুরা কী দেখছে তা সবসময় পাহারা দিয়ে রাখা সম্ভব হয় না। তাই তাদের দুশ্চিন্তা দূর করতে শিক্ষামূলক ও নিরাপদ ইন্টারনেট কন্টেন্ট নিয়ে এগিয়ে এসেছে ‘বেবিটিউব’। সুস্থ বিনোদনের মাধ্যম হিসেবে ২০২১ সাল থেকে আমাদের দেশে কাজ করে যাচ্ছে ভিডিও শেয়ারিং অ্যাপটি। গান, খেলাধুলা, গেমিং, ট্র্যাভেল, সংবাদ ও রাজনীতি, কৌতুক, কার্টুন, ছড়া-কবিতা, পোষা-প্রাণী, টেকনোলজি, লাইফ-স্টাইল সংক্রান্ত ভিন্ন ভিন্ন ক্যাটাগরির আড়াই হাজারের বেশি ভিডিও কন্টেন্ট এখানে শিশুদের জন্য রয়েছে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----