সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত পারভেজ কে বাঁচাতে এগিয়ে আসুন 

 

ব্লাড ক্যান্সারে আক্রান্ত মেধাবী ছাত্র পারভেজ। লক্ষীপুরের রায়পুরে  ঐতিহ্যবাহী দক্ষিণ রায়পুর আবদুর রহমান আদর্শ  উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়ালেখা করে সে। ছোট্ট বয়সেই শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ক্যান্সার। বর্তমানে সে  ঢাকা মেডিকেল হসপিটালে নতুন ভবনে ৯ নাম্বার কেবিনে চিকিৎসাধীন। পারভেজ এর বাড়ী রায়পুর উপজেলার ৪নং সোনাপুর ইউনিয়ন।

পারভেজ এর চিকিৎসার জন্য অনেক টাকা প্রয়োজন। কিন্তু তার পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব নয়। নুন আনতেই পান্তা পুরাই  তার বাবার। কোন রকম কাজ করে সংসার চালান, তার আয়েই পুরো সংসার চলে। তিনি বলেন, নিজের সংসার ঠিকমতো চালাতে পারি না, ছেলের চিকিৎসা কী করে করব, ভেবে কূল পাই না।

ব্লাড ক্যান্সারে আক্রান্ত পারভেজ কে বাঁচাতে এগিয়ে আসুন ব্যানারে উপজেলার কিছু তরুণের ভূমিকায় চলছে অর্থ কালেকশান। তারা বিভিন্ন বাজারে দোকানপাঠে গিয়ে পারভেজের চিকিৎসার জন্য টাকা কালেকশান করে যাচ্ছেন। তাদের মধ্যে অন্যতম হলেন হৃদয় খান রানা, সানবি আহমেদ সবুজ, মোঃ রনি, রাসেদ রানা, রায়হান,সোহেল, কাঞ্চন, ফাহিম সহ আরো অনেকেই।

হৃদয় খান রানা বলেন আমরা টাকা চাই পয়সা চাই, বাড়ি চাই গাড়ি চাই – আর ক্যান্সারে আক্রান্ত রোগী বাঁচতে চায়। বাঁচাতে’তো পারবো না, তাই বলে কি পাশে ও দাঁড়াতে পারবো না?  মানুষ মানুষের জন্য আমরা যদি কারো জন্য কিছু করতে পারি তাহলে নিজের কাছেই ভালো লাগে। আহমেদ সবুজ বলেন পারভেজ দের অর্থীক অবস্থা একেবারেই নাজেহাল শুধু আমরা আমাদের পকেট থেকে টাকা দিয়ে তাদের পাশে দাড়ালে তাদের কিছুই হবে না। এমন অনেকেই আছে যারা এইসব ক্ষেত্রে দান করে থাকেন কিন্তু ওনারা দান করার কোন মাধ্যম পায় না, সে জন্য আমরা সবার দারে দারে গিয়ে চাচ্ছি যে যা পারে সাহায্য করে আলহামদুলিল্লাহ। কালেকশন হওয়া টাকা আমরা তার বাবার হাতে তুলে দিবো ইনশাআল্লাহ।

তারা আরো বলেন টাকা যদি মানুষের উপকারে না আসে তাহলে এই টাকা দিয়ে কী হবে। সমাজের বিত্তবান শ্রেণির লোকেরা যদি তাদের পাশে দাঁড়াই তাহলে আল্লাহ চান তো বেঁচে যেতে পারে একটা মেধাবী ছাত্রদের জীবন।

কেউ সাহায্য পাঠাতে চাইলে ছেলের বাবার বিকাশ নাম্বার +8801763841878

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----