সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

 

লক্ষ্মীপুরের রায়পুর ৬নং কেরোয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের নতুন কমিটির আহবায়ক কে অযোগ্য হাইব্রিড দাবি করে কমিটি বাতিলের আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলন করেছে সভাপতি পদ প্রত্যাশি জহিরুল ইসলাম ও নতুন কমিটির যুগ্ন আহবায়ক ফাহাদসহ কয়েকজন নেতৃবৃন্দ।

রবিবার দুপুর ১২টার দিকে উপজেলার আরএফসি রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলনে এসব দাবি জানান তারা। এসময় নতুন কমিটির কয়েকজন যুগ্ন আহবয়ক সংবাদ সম্মেলনে অংশ নিয়ে অনাস্থা জানান বর্তমান কমিটিকে।

ভিডিও বক্তব্যে তারা দাবি করেন, পহেলা এপ্রিল রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ৬নং কেরোয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকদলের নতুন কমিটির তালিকা প্রকাশিত হতে দেখা যায়। এই তালিকায় আহবায়ক পদে রাজন হোসেন রাজু নামের একজন রয়েছে। যাকে তৃণমুলের কোন নেতাকর্মী চিনে না। বিগত দিনে আন্দোলন সংগ্রামেও তার কোন অবদান নেই।

এছাড়া কমিটিতে অন্য যাদের রাখা হয়েছে তারা অতীতে দলের কোনো কর্মসূচিতেও অংশগ্রহণ করেননি। তবুও উপজেলা নেতৃবৃন্দ তাদের দ্বারা গঠিত কমিটিকেই অনুমোদন করেছেন। সাবেক এমপি খায়ের ভুঁইয়াকে ভুল তথ্য দিয়ে নিস্ক্রিয়দের দ্বারা স্বেচ্ছাসেবকদলের কমিটি করা হয়েছে। বক্তব্যে জহির ও ফাহাদ বলেন, দলের ভেতরের একটি তৎপর গোষ্ঠী নিজেদের স্বার্থে ত্যাগী নেতাকর্মীদের পিছিয়ে দিচ্ছে। এতে করে প্রকারান্তরে তারা আওয়ামীলীগকে সুযোগ করে দিচ্ছে।

এ বিষয়ে উপজেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক শাহরিয়ার ফয়সাল মুঠোফোন বলেন, আহবায়ক হতে না পেরে সভাপতি পদ প্রত্যাশি জহিরুল ইসলামসহ কমিটির কেউ কেউ অনুমোদিত কমিটির বিরোধিতা করছেন। সাবেক এমপি খায়ের ভুঁইয়ার রায়পুরের বসায় উপজেলা বিএনপির নেতাদের উপস্থিতিতে এই কমিটি করা হয়। আমি আশা করি নতুন কমিটিকে তারা সহায়তা করলে দল আরও এগিয়ে যাবে।

দেশ জার্নাল/এস.এম

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----