সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুর-চাঁদপুর সড়কে সিএনজি পুনরায় চালুর দাবিতে চালক ও যাত্রীদের মানববন্ধন।

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:
দীর্ঘ চার মাস ধরে বন্ধ থাকা রায়পুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে সিএনজি চলাচল পূনরায় চালুর দাবিতে মানববন্ধন করেছে সিএনজি চালক ও রায়পুরের যাত্রীগণ।

বুধবার (২৪ জানুয়ারী) সকালে রায়পুর প্রাইম ব্যাংকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়৷ সেখানে সিএনজি চালকদের পক্ষে সিএনজি চালক কামাল হোসেন বলেন, “আমরা ১৫ থেকে ২০ বছর যাবত রায়পুর থেকে চাঁদপুর লঞ্চঘাট পর্যন্ত সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছি।

কিন্ত গত চার মাসে আগে লক্ষ্মীপুর জেলার রায়পুরের দায়িত্ব থাকা ট্রাফিক ইন্সপেক্টর আমাদেরকে ডেকে নিয়ে রায়পুর শহরে প্রবেশে নিষেধ করে দেন। এতে করে আমরা দিনে দিনে নিঃস্ব হয়ে পড়ছি। যাত্রীরাও পড়ছেন চরম ভোগান্তিতে। তাছাড়া দু’একজন যারা রায়পুরের যাত্রীদের ফরিদগঞ্জ সীমানার বোয়ার্ডার বাজারে নামিয়ে দিচ্ছে, তাদের সাথে যাত্রীদের হাতাহাতি পর্যন্ত হচ্ছে। তাই আমরা মেয়র মহোদয় ও প্রশাসনের কাছে নিয়ম শৃঙ্খলা মেনে রায়পুর শহরে প্রবেশের অনুমতি চাই”

মানববন্ধনে নাগরিক কমিটির রায়পুর উপজেলা সভাপতি আবদুর রহিম বলেন, সিএনজি বন্ধ হওয়ায় এ সড়কে এখন ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইকের চলাচল অনেক বেশি। ভাড়াও যাত্রীদের বেশি গুনতে হচ্ছে। সিএনজি ৭০ টাকার ভাড়া অটোরিকশা ১৫০ টাকা দাবি করে। এ ছাড়া সময়ও বেশিই লাগছে, কারণ রিকশা পেতে ও দরদাম করতে অনেক বেগ পেতে হচ্ছে।

উল্লেখ্য, শ্রমিক, ব্যবসায়ী-চাকরিজীবীসহ নানা পেশার প্রায় অর্ধলক্ষ লোক এ পথে প্রতিদিন যাতায়াত করেন। এর মধ্যে নিম্ন ও মধ্যম আয়ের যাত্রীদের জন্য কম খরচে ও অল্প সময়ে গন্তব্যে পৌঁছানোর জন্য জনপ্রিয় বাহন ছিল সিএনজি । কিন্তু চার মাস আগে স্থানীয় প্রশাসনের নির্দেশে তা বন্ধ হয়ে যায়। সময়ের প্রয়োজনে একই সঙ্গে চাপ পড়ায় রিকশা না পেয়ে হেঁটে বোয়ার্ডার বাজারে গিয়ে ফারিদঞ্জ ও চাঁদপুর পৌঁছাতে হচ্ছে অনেককেই।
S/L

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়