বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

লক্ষ্মীপুরের জনগণ নুরউদ্দিন চৌধুরী নয়নকে মন্ত্রী হিসেবে দেখতে চায়

লক্ষ্মীপুর প্রতিনিধি
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসনে এমপি পদে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। এই আসনে তাহার সাথে প্রতিদ্বন্দ্বীতা করা সকল প্রার্থীই তাদের জামানত হারিয়েছেন।

৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ৩০ হাজার ২১১ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম ঈগল প্রতীকে পেয়েছেন মাত্র ৯ হাজার ২৮ ভোট।
১ লাখ ২১ হাজার ১৮৩ ভোট বেশি পেয়ে আওয়ামী লীগ মনোনিত এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন জয় লাভ করেছেন।

তাছাড়া, জেলার ৪টি সংসদীয় আসনের মধ্যে নুরউদ্দিন চৌধুরী নয়নই সবছেয়ে বেশী ভোট পেয়েছেন ও সবছেয়ে বেশী ভোটের ব্যবধানে জয় লাভ করেছেন। তার এ বিজয়ে উজ্জীবিত আওয়ামী লীগের নেতাকর্মীরা। উজ্জীবিত লক্ষ্মীপুরবাসীও। তাই লক্ষ্মীপুরের জনগণ টানা দ্বিতীয় বার সংসদ সদস্য নির্বাচিত নুরউদ্দিন চৌধুরী নয়নকে মন্ত্রী হিসেবে দেখতে চায় ।

বিজয়ী হওয়ার পর এখন নয়নকে মন্ত্রী করার জোর দাবি তুলেছেন লক্ষ্মীপুরবাসী। চায়ের দোকান, হাট-বাজার থেকে শুরু করে সর্বত্র চলছে একই আলোচনা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকেও নয়নকে মন্ত্রিত্ব দেওয়ার জোর দাবি উঠেছে।

সাধারণ জনগণ বলেন, ক্লিন ইমেজের নেতা হিসেবে তিনি এলাকায় এবং রাজনৈতিক অঙ্গনে বেশ খ্যাতি অর্জন করেছেন। নুরউদ্দিন চৌধুরী নয়ন একজন নীতিবান পরিচ্ছন্ন নেতা। বিগত সময়ে সন্ত্রাস, চাঁদাবাজমুক্ত এবং উন্নয়নের মাধ্যমে তিনি যে সততার পরিচয় দিয়েছেন, তাতে জেলার সব শ্রেণী-পেশার মানুষ তার প্রতি সন্তুষ্ট। দলের সর্বস্তরের নেতাকর্মীসহ লক্ষ্মীপুরবাসীর একটাই দাবি-তারা এমপি নয়নকে মন্ত্রী হিসেবে দেখতে চায় ।

তারা আরও বলেন , তার সময়ে এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বেশ কয়েকটি সড়ক ও ব্রিজ নির্মাণ, রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন, পল্লী বিদ্যুতের সংযোগ, নিজ অর্থয়নে টিউবওয়েল প্রদান, শিক্ষাপ্রতিষ্ঠানের সংস্কার, নতুন ভবন ও প্রতিষ্ঠানসহ নির্বাচনী এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন এমপি নয়ন।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের নেতা ও লক্ষ্মীপুর জজ কোর্টের সিনিয়র আইনজীবী রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না জানান, এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন লক্ষ্মীপুরে ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি কাজে দক্ষ একজন মানুষ। মন্ত্রী করা হলে তিনি দেশের কল্যাণে কাজ করতে পারবেন। তাই প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন তিনি যেন নুরউদ্দিন চৌধুরী নয়নকে মন্ত্রিত্ব দিয়ে লক্ষ্মীপুরবাসীসহ দেশের সেবা করার সুযোগ করে দেয়।

রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ বলেন, নুরউদ্দিন চৌধুরী নয়ন আওয়ামী লীগের একজন পরীক্ষিত ত্যাগী নেতা । বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যে মন্ত্রী হওয়ার মতো অনেক বিজ্ঞ এমপি আছেন। কিন্তু এই বিজ্ঞ এমপি মধ্যে নুরউদ্দিন চৌধুরী নয়ন ব্যতিক্রম একজন এমপি। তাই আমরা জননেত্রী শেখ হাসিনার কাছে লক্ষ্মীপুরবাসী জোর দাবি জানাচ্ছি, নুরউদ্দিন চৌধুরী নয়নকে মন্ত্রীসভায় স্থান দিয়ে এই অঞ্চলের সর্বস্তরের জনগণের আশা পূরণ করবে তিনি।

সোহেল আলম

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----