বুধবার, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম

লক্ষ্মীপুরের রায়পুরে অসহায় বৃদ্ধের ঘরে আগুন ও জায়গা জবরদখল

 

নুরুল আমিন ভূইয়া দুলাল লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ

গত ৫ ই নভেম্বর বিকেলে ৯ নং ইউনিয়নের -৩ নং ওয়ার্ডে জমি সংক্রান্ত বিরোধের জেরে মিয়াজী বাড়ির বাসিন্দা সাইদুল হক মিজি ( ৬০) এর রান্নাঘরে অগ্নিসংযোগসহ পরিবারের সদস্যদের দেশীয় অস্ত্র নিয়ে ব্যাপকভাবে হামলা মারপিট করেন বলে জানা যায়।
তাদের হামলায় বর্তমানে ৪ আহত হলে ও দুইজন রায়পুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।
জানা যায় সাইদুল মিজির নিকট আত্মীয় আরিফ হোসেন (২৫) দের জমি নিয়ে দীর্ঘদিন পর্যন্ত মামলা ও স্হানীয় বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বৃদ্ধ সায়েদুল হকের পক্ষে আদালতের রায় ও স্হানীয় শালিস উপেক্ষা করে প্রতিপক্ষ আরিফ হোসেন দলিয় ক্ষমতার হমকি দিয়ে, তার একদল অনুসারী নিয়ে দেশীয় অস্ত্র লাঠি সোঠা রাম -দা -সহ ৯ নং ইউপি মেম্বার সিদ্দিক সহ ২৫ -৩০ জনের একটি দল সায়েদুল মিজির একটি ঘর ভেঙ্গে ট্রাকে করে নিয়ে যায়।
তাদের হামলার শিকার সালমা বেগম (২০) নিশি বেগম(৩৫) চলেমা খাতুন (৭৫) সাপিয়া খাতুন (৪০) সায়েদুল মিজি(৭৫) হামলাকারীরা হামলার এক পর্যায়ে মহিলাদের গলায় থাকা স্বর্ণের চেইন কানের দুল নিয়ে যায় বলে এই প্রতিবেদককে জানান।

এলাকাবাসী সূত্র থেকে আরো জানা যায় বৃদ্ধ সায়েদুল মিজির ঘরটি উঠিয়ে নেওয়ার পর ওই স্হানে বাস ও সুপারি গাছ দিয়ে জায়গা দখল করে নেয়। এসময়ে তাদের বাঁধা দিতে গেলে সন্ত্রাসীরা ওই পরিবারের লোকজনের উপর হামলা চালায়।
একপর্যায়ে তারা বাড়ীর ভিতর প্রবেশ করে মহিলাদের মারধর করে ও বড় একটি রান্না ঘরে আগুন লাগিয়ে দেয়।
সাইদুল হক জানান এই হামলায় সরাসরি অংশ নেয়, আরিফ হোসেন, (২৫) সিদ্দিক সদ্দার (৩৫) রাসেল হোসেন (২৩) কামাল হোসেন(৩৫) হারুন(৩৫) আমির হোসেন (৪০) সহ তাদের সাথে আরো অনেকে।
অভিযুক্ত ইউপি সদস্য সিদ্দিক মেম্বার জানান আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।
আমি উক্ত ঘটনার খবর পেয়ে ঘটনার শেষে ওখানে গিয়ে সরেজমিনে ঘটনা প্রত্যক্ষ করি আমি এই হামলার সাথে কোন প্রকারে জড়িত নই।
এদিকে সাংবাদিকগন ঘটনার সত্যতা ও তথ্য জানতে অভিযুক্ত প্রধান আরিফের কাছে বিষয়টি জানতে চাইলে আরিফ সাংবাদিকদেরকে হুমকি স্বরূপ বলেন যে হবে না আপনারা নিউজ করবেন? করেন আমার কিছুই হবে না, আমি আপনাদেরকে কোন তথ্য-উপাত্ত দিতে পারবোনা।আমি আমার বিরুদ্ধে আনীত অভিযোগ কারীদের আইনের মাধ্যমে জবাব দিব। আপনাদেরকে নয়
এই ঘটনায় রায়পুর থানায় উভয় পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেন।
এবিসয়ে রায়পুর থানায় যোগাযোগ করলে ভারপ্রাপ্ত কর্মকর্তা শিপন বড়ুয়া জানান, সৃষ্ট ঘটনাটি লিখিত অভিযোগের মাধ্যমে জানতে পেরেছি, ঘটনা তদন্ত করে আইনগত বিহিত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সো/আ

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়