সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

লক্ষ্মীপুরে আজও মেলেনি শিশু মালিহার সন্ধান

 

নিজস্ব প্রতিবেদক
লক্ষ্মীপুরের কমলনগরে গত বৃহস্পতিবার (৮ই ফেব্রুয়ারী) দুপুরে মালিহা ইসলাম ওহি নামে ৯ মাসের এক শিশুকে চুরি করে নিয়ে পালিয়ে যায় এক নারী। ঐ ঘটনায় শিশুর মা বাদী হয়ে ঘটনার দিন রাতেই কমলনগর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। সেদিন শিশুটিকে তোরাবগঞ্জের অগ্রণী স্কুলের সামনে থেকে চুরি করে নিয়ে যায় এক নারী। সেই ঘটনার ৪৮ ঘণ্টা পার হলেও শিশুটিকে উদ্ধার করতে পারেনি পুলিশ। চুরি হওয়া শিশু মালিহা ইসলাম ওহি সদর উপজেলার ভবানীগঞ্জের চরউভূতি এলাকার আবুধাবি প্রাবাসী মো. সেলিমের মেয়ে।

পুলিশ ও শিশুর পরিবার সুত্রে জানা যায়, বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান ছিল গত বৃহস্পতিবার। এতে ওহি ও মিহিকে নিয়ে মা মরিয়ম বেগম বিদ্যালয়ে আসেন। স্কুলের শিক্ষার্থী সাবিহা ইসলাম মিহি সেদিন যেমন খুশি তেমন সাজো ইভেন্টে অংশ নেয়। এতে ঘটনার সময় ওই শিশুকে তার মা পরিচিত এক ছাত্রীর কোলে রাখে।

পরে অপরিচিত এক নারী ওই শিশুটিকে কোলে নিয়ে আদর করে। একপর্যায়ে চুরি করে নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রতিষ্ঠানের ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেন। এতে দেখা যায় লাল স্কাপ ও কালো বোরকা পরিহিত এক নারী শিশু ওহিকে নিয়ে প্রতিষ্ঠান থেকে বের হয়ে যাচ্ছে। তবে তাকে কেউ চিনতে পারেনি।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে শিশু ওহিকে উদ্ধারের দাবিতে প্রশাসনের সহযোগিতা চেয়ে তোরাবগঞ্জ অগ্রণী রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের সামনে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী ও অভিভাবকরা। এতে ওহির মা মরিয়মসহ আত্মীয়-স্বজন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা এতে অংশ নেয়।

মানববন্ধনে অপহৃত শিশুটির মা মরিয়ম বেগম বলেন, ঘটনার সময় বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিলো। চুরি হওয়া ওহির বড় বোন সাবিহা ইসলাম মিহি (৬) অগ্রণী রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের নার্সারী শ্রেণির ছাত্রী। গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠান ছিল। সেখানে মিহি যেমন খুশি তেমন সাজো অনুষ্ঠানে যোগ দেয়। এতে ওহিকে নিয়ে তার মা মরিয়মও বিদ্যালয়ে যায়। মিহিকে সাজানোর জন্য চুলের ক্লিপ ও বেল্ট আনার জন্য বিদ্যালয়ের পাশেই বাজারে যান মরিয়ম। এসময় জোর করে মায়া নামে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী ওহিকে তার কাছে রেখে দেয়। মায়া সম্পর্কে মরিয়মের ফুফাতো বোন হয়। এরমধ্যেই মায়ার কোল থেকে অচেনা এক নারী ওহিকে নিয়ে যায়। বাজার থেকে ফিরে ওহির কথা জিজ্ঞেস করলে মায়া জানায় সে অন্য একজনের কোলে রয়েছে। কিছুক্ষণ পরে ওহিকে আনতে বললে জানায়, অন্য এক নারী ওহিকে কোলে নিয়েছে। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তহিদুল ইসলাম ফ্রিডমবাংলানিউজকে বলেন, এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। শিশুটিকে উদ্ধারের চেষ্টা চলছে। ঘটনার দুদিন পেরিয়েছে। কি কারণে শিশুটি চুরি হয়েছে সে বিষয়ে তদন্ত করা হচ্ছে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়