বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

লক্ষ্মীপুরে জব্দ করা ৫০ মণ জাটকা এতিমখানায় বিতরণ

 

নুরুল আমিন দুলাল ভূঁইয়া :

লক্ষ্মীপুরের রায়পুরে জব্দ হওয়া ৫০ মণ জাটকা দেওয়া হলো বিভিন্ন এতিমখানায়।
লক্ষ্মীপুরে রায়পুরে কোস্টগার্ড কর্তৃক জব্দ হওয়া ৫০ মণ জাটকা রায়পুরের ১৯টি এতিমখানাসহ অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে উপজেলা প্রশাসনের নির্দেশে ।
শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের মেঘনা নদীর চান্দার খাল পুরান বেড়ি সন্নিকটে এ অভিযান চালিয়ে জাটকাগুলো জব্দ করা হয়। মৎস্য বিভাগ ও কোস্টগার্ড যৌথভাবে অভিযানটি পরিচালনা করেন।

এই অভিযানের সময় জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম ও কোস্টগার্ডের রায়পুর কন্টিজেন্ট কমান্ডার ছিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন। অভিযানের সময় মাছ ধরার কাজে ব্যবহৃত দুটি নৌকা রেখে জেলেরা পালিয়ে যায়। তখন মালিকবিহীন নৌকাগুলো জব্দ করা হয়েছে।
জানা যায় মেঘনায় নিষিদ্ধ জালে মাছ ধরার অপরাধে ১৫ জেলেকে জরিমানা ও সরকারি
খালের জায়গায় নির্মাণাধীন ভবনসহ ৩টি স্থাপনা ভেঙে দিয়েছে ডিএনসিসি।

জাটকা ধরার অভিযান সম্পর্কে জানতে চাইলে জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, শুক্রবার সকাল ৬টা থেকে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। জাটকাগুলো বরিশাল থেকে রায়পুর রুট দিয়ে পাচার করা হচ্ছিল। অভিযান দেখে নৌকা আর মাছ রেখে ব্যবসায়ী ও জেলেরা পালিয়ে যায়। এতে কাউকে আটক করা সম্ভব হয়নি। মাছগুলো জব্দ করে নিয়ে আসা হয়। এতে ৫০ মণ জাটকা ও কিছু পোয়া মাছ ছিল।

জব্দকৃত জাটকা গুলো রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা বিনতে আমিনের নির্দেশে ১৯টি এতিমখানা ও অসহায়দের মাঝে মাছগুলো বিতরণ করা হয়েছে।
দেশ জার্নাল / সো আ

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----