বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

লক্ষ্মীপুরে জাতীয় পার্টি ও জাকের পার্টির – ভোট বর্জন

 

নুরুল আমিন ভূঁইয়া দুলাল নিজস্ব প্রতিবেদক

লক্ষ্মীপুরে জাতীয় পার্টি ও জাকের পার্টি’ ভোট বর্জন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে জাল ভোটসহ কেন্দ্রে এজেন্ট ঢুকতে না দেওয়ার অভিযোগ এনে লাঙল ও গোলাপ ফুল প্রতীকের প্রার্থী ভোট বর্জন করেছেন।
আজ রোববার (৫ নভেম্বর) দুপুর সোয়া ২টার দিকে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টি ও জাকের পার্টির প্রার্থী এ ঘোষণা দেন।

মিডিয়া কর্মীদের জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন ও জাকের পার্টির সামছুল করিম জানান, আওয়ামী লীগের লোকজন বিভিন্ন কেন্দ্রে তাদের এজেন্টকে ঢুকতে দেননি। আওয়ামী লীগের নেতাকর্মীরা কৌশলে কেন্দ্র দখল করে জাল ভোট দিয়ে ব্যালট বাক্স ভর্তি করেছে। ১১৫টি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম ছিল। জাল ভোটের কারণে অনেক কেন্দ্রে ৩০-৪০ শতাংশ ভোট দেখানো হয়েছে। এসব অভিযোগে তারা ভোট বর্জন করেন।
ভোট কেন্দ্র পরিদর্শনের সময়ে ডিসি-এসপি, এসে দেখেন দেড় ঘণ্টায় ৮০ ভোট পড়েছে।

নির্বাচনের বিষয় নিয়ে বক্তব্য জানতে নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।এ বিষয়ে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক কর্মকর্তা ফরহাদ হোসেন মিডিয়া কর্মীদের বলেন,
ডিসি-এসপিসহ আমি ভোটকেন্দ্র পরিদর্শনে ছিলাম। এরমধ্যে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে তিনি জানান । জাতীয় পার্টি ও জাকের পার্টির প্রার্থী লিখিত কিংবা মৌখিকভাবে কোনো অভিযোগও দেননি। ভোট বর্জনের বিষয়েও তারা লিখিত কিংবা মোবাইল ফোনে কল করেও আমাদের জানাননি।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----