সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

লক্ষ্মীপুরে ধান চুরি মামলায় আওয়ামীলীগ সভাপতি কারাগারে

নুরুল আমিন ভূঁইয়া দুলাল নিজস্ব প্রতিনিধি

লক্ষ্মীপুরে ধান চুরির মামলায় চরবাদাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জসীম সহ ৯ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ রবিবার(২০ আগস্ট) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কমলনগর আমলী অঞ্চল আদালতের বিচারক তারেক আজিজ এ আদেশ প্রদান করেন।
মামলার বাদী জামেনারা আক্তার। তিনি কমলনগরের তোরাবগঞ্জ এলাকার ডাঃ সৈয়দ জাকির হোসেন এর স্ত্রী। মামলার বাদী ও আসামীরা আত্মীয় হয় বলে জানা যায়।
বাদী পক্ষের কৌঁশুলী অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান চুরির মামলায় কারাগারে যাওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
মামলার অন্য আসামীরা হলেন, আদনান আমিন (৩০),ফরহাদ হোসেন (৪৫),ইফতেখার হোসেন শাওন (২৮),নুরুল আমিন(৫৫),অজি উল্যাহ(৪৫), খোরশেদ আলম (৪০), নোমান পাটওয়ারী (৩২) ও সফিউল্যা(৪৫)।
তাদের সকলের বাড়ী রামগতির চরসীতা ও কমলনগরের তোরাবগঞ্জ এলাকায়।
বাদী জামানারা আক্তার লিনা কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামের ডা. সৈয়দ জাকির হোসেনের স্ত্রী।
সম্পর্কে তারা সকলে আত্মীয়-স্বজন।
এজাহার সূত্র জানায়, ২০২২ সালের ১২ ডিসেম্বর রাতে চেয়ারম্যান জসিম ও তার বড় ভাইয়ের নেতৃত্বে অন্য আসামিরা তোরাবগঞ্জ গ্রামে বাদীর ৪ একর ৪৫ শতাংশ জমিতে থাকা ২৫০ মণ আমন ধান কেটে নিয়ে যায়। ধানগুলোর বাজার মূল্য প্রায় আড়াই লাখ টাকা ছিল। ধান লুটে বাধা দেওয়ায় বাদীকে মারধর ও শ্লীলতাহানির করা হয়। এ ঘটনায় ১৫ ডিসেম্বর লীনা বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কমলনগর আদালতে ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তখন আদালত ঘটনাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দেওয়ার জন্য কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেয়। চলতি বছর ১৫ মার্চ কমলনগর থানা পুলিশ তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেন।
জামানারা আক্তার লিনা জানায়,আসামীরা তার মালিকীয় জমি থেকে রাতের অন্ধকারে ধান কেটে চুরি করে নিয়ে যায়। তারা( আসামীরা) বিভিন্ন অপরাধ কর্মের সাথে জড়িত। তাদের বিরুদ্ধে আদালত ও থানায় বিভিন্ন অপরাধে একাধিক মামলা রয়েছে।
বাদীর আইনজীবী সাজ্জাদ হোসেন বলেন, ধান চুরি মামলায় ইউপি চেয়ারম্যান জসিমসহ আসামিরা আদালতে জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে কারা তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। আসামিরা আদালতের নির্দেশনা অমান্য করে বাদির জমির ২৫০ মণ ধান চুরি করে নিয়ে যায়।এস.এম/দেশ জার্নাল 

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়