বুধবার, ২৯শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম

লক্ষ্মীপুরে ৩ উপনির্বাচন ভোটারবিহীন ভোটকেন্দ্র

 

নুরুল আমিন ভূঁইয়া দুলাল নিজস্ব প্রতিবেদক

লক্ষ্মীপুরে নৌকার প্রার্থীর ভোটের পর ভোটার শূন্য কেন্দ্র
আজ লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের শূন্যপদে উপনির্বাচনে পৌর শহীদ স্মৃতি একাডেমিতে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু ভোট দেন। এর পর কেন্দ্র থেকে ভোট না দিয়েই পুরুষ ভোটাররা চলে যান। প্রার্থীর কেন্দ্র হওয়ায় ভোটার উপস্থিতি দেখানোর জন্য বহিরাগতদের এনে দাঁড় করানো হয়েছিল বলে জানান লাইনে থাকা বেশ কয়েকজন ভোটার ।
আজ রোববার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু ভোট দেন। তিনি কেন্দ্র থেকে বের হওয়ার সাথে সাথেই কেন্দ্র পুরুষ ভোটারশূন্য হয়ে পড়ে। শুরু থেকে নারীরা লাইনে থাকলেও সাড়ে ৮টার পর তাদেরকে আর দেখা যায়নি।
ভোটকেন্দ্র পর্যবেক্ষণে গিয়ে ওই কেন্দ্রের দায়িত্বে থাকা আওয়ামী লীগ নেতা ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন বকুলকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ভোটকেন্দ্রে দেখা যায়নি ।

ভোটকেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত অন্যান্যদের সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মত । এ কেন্দ্রে নৌকা ও লাঙলের এজেন্ট দেখা গেলেও অন্য দুই প্রার্থীর এজেন্ট দেখা যায়নি।

দীর্ঘক্ষণ পর আসে দু-একজন ভোটার এদিকে
কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি-রিটার্নিং কমকর্তা, দেখা যায়নি ভোট কেন্দ্রে
ভোটার উপস্হিতী সম্পর্কে জানতে চাইলে পৌর শহীদ স্মৃতি একাডেমি কেন্দ্রে নৌকার পক্ষে দায়িত্বরত ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, ভোটার উপস্থিতি পর্যাপ্ত রয়েছে। ভোটাররা ভোটের নম্বর খুঁজে না পাওয়ায় ভোটাররা এদিক সেদিক ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।
এদিকে আওয়ামীলীগের নৌকার প্রার্থীর ভোট দেওয়ার আগের চিত্র সম্পর্কে জানতে চাইলে
নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু বলেন, স্বতঃস্ফূর্তভাবে ভোটাররা ভোট দিতে এসেছে। আশা করছি বিপুল ভোটে আমি জয়ী হব। তিনি আরো বলেন, উন্নয়নের মার্কা নৌকার বিজয় সুনিশ্চিত।

এসময় ভোট কেন্দ্রের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, নির্বাচন কার্যক্রম যথারিতি চলছে। ভোটকেন্দ্রসহ নির্বাচনী এলাকায় পুলিশের পাশাপাশি র‌্যাব-বিজিবি ও আনসার সদস্যরা কেন্দ্রের সার্বিক নিরাপত্তার কাজ করছেন। এছাড়াও ১৬ জন ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্বরত রয়েছেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----