সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

লক্ষ্মীপুর ২ আসনের সংসদ সদস্য নয়নের জনপ্রিয়তা তুঙ্গে

 

নুরুল আমিন ভূইয়া দুলাল, নিজস্ব প্রতিবেদক

লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সফল, স্বার্থক সাধারণ সম্পাদক
এমপি নুর উদ্দিন চৌধুরী নয়ন রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্রের নাম, তিনি একজন সফল রাজনীতিবিদ, দক্ষ সংগঠক ও বিজ্ঞ আইনজীবী। এমপি নির্বাচিত হাওয়ার পর তাঁর পদচারণায় বদলে গেছে লক্ষ্মীপুর-২ সংসদীয় এলাকা, বিশেষ করে রায়পুর উপজেলার উন্নয়ন চিত্র।

বর্তমান সরকার রায়পুর উপজেলায় উন্নয়নের জন্য যতগুলো প্রকল্প দিয়েছে সবগুলো প্রকল্পই অত্যন্ত দক্ষতার সাথে বাস্তবায়ন করেছেন নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি। তার নামে নেই কোন দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ। এমপি নয়নের সদা হাস্যজ্বল মিষ্টি ব্যবহারে মুগ্ধ রায়পুর উপজেলার সর্বস্তরের মানুষ। উপজেলায় সকল শ্রেনী পেশার মানুষের আস্থা রয়েছে তার উপর। এমপি হওয়ার পর তিনি কখনোই বিতর্কীত কর্মকান্ডে নিজেকে জড়ান নাই। আর তাই এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নকে আবারও লক্ষ্মীপুর-২ আসনের এমপি হিসেবে দেখতে চান এলাকার সর্বস্তরের জনগণ।
জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের তৃনমূল থেকে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা দাবী তুলেছেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের দুই বারের সুযোগ্য সাধারণ সম্পাদক, জনপ্রিয় এমপি নুর উদ্দিন চৌধুরী নয়নের পক্ষে। স্থানীয় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নয়ন’কে পুনরায় এমপি হিসেবে সংসদে দেখতে চেয়ে রীতিমত ঝড় তুলছেন তারা।

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে স্থানীয় জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও তাদের সহযোগী সংগঠনের নতুন প্রজন্মের নেতা-কর্মীরা জানিয়েছেন, এলাকাবাসীর অত্যন্ত আস্থাভাজন ও তাদের সুখ-দুঃখের অংশীদার হিসেবে এমপি নয়ন’কে পুনরায় আগামী সংসদ নির্বাচনে এমপি হিসেবে দেখতে চায় তারা। এমপি নুর উদ্দিন চৌধুরী নয়ন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে এমপি নির্বাচিত হওয়ার পর এলাকার উন্নয়ন ও স্থানীয় রাজনীতিকে যেভাবে সুসংগঠিত করে সাজিয়েছেন এবং নেতা-কর্মীদের আস্থা অর্জন করেছেন সেখানে নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপির বিকল্প কোন প্রার্থী নাই।
এব্যাপারে রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান বলেন, নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি একজন পরিপূর্ণ আওয়ামী রাজনীতিবিদ। অত্যন্ত মেধাবী, বিচক্ষণ ও পরিশ্রমী এই রাজনৈতিক নেতা দিনের ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘণ্টাই রাজনীতি ও সাধারণ মানুষের পেছনে ব্যয় করেন। স্থানীয় জনগণ তাকে সবসময়েই কাছে পায়। তাই স্থানীয় রাজনৈতিক নেতা-কর্মীগণ এমন একজন কর্মীবান্ধব নেতাকেই পুনরায় এমপি হিসেবে পেতে চায়। তিনি আরো বলেন- একজন যোগ্যনেতা হিসেবে জনগণের সাথে রয়েছে তার যথেষ্ঠ সম্পৃক্ততা। তিনি একজন ন্যায় বিচারক। সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে তিনি সবসময়ই সোচ্চার ভুমিকা রেখে আসছেন। যে কারণে রায়পুর উপজেলা জুড়ে এমপি নুর উদ্দিন চৌধুরী নয়নের রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। এলাকাবাসী তাদের যেকোন ধরনের চাহিদার সময় এমপি নয়ন’কে কাছে পায়।
এব্যাপারে সচেতন মহলের বক্তব্য- এ আসনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এড. নুর উদ্দিন চৌধুরী নয়নকে আবারও এমপির স্থান দেয়া খুবই প্রয়োজন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----