বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে জাপার মনোনয়ন পেলেন রাকিব হোসেন

নুরুল আমিন ভূঁইয়া দুলাল, নিজস্ব প্রতিবেদক 

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন পেলেন মুহাম্মদ রাকিব হোসেন। গতকাল সোমবার (৯ অক্টোবর) জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের তার হাতে মনোনয়নপত্র তুলে দেন।
উল্লেখ্য মুহাম্মদ রাকিব হোসেন জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য প্রয়াত মোহাম্মদ উল্যার বড় ছেলে। মোহাম্মদ উল্যা লক্ষ্মীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও লক্ষ্মীপুর পৌরসভার প্রথম চেয়ারম্যান ছিলেন। গত ২৩ আগস্ট তিনি লক্ষ্মীপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যান।
গনমাধ্যমকে মুহাম্মদ রাকিব হোসেন বলেন, আমার বাবা বেঁচে থাকলে প্রার্থী হতেন। তার স্বপ্ন পূরণের লক্ষ্যেই আমি দলীয় মনোনয়ন চেয়েছি। তাই দল আমাকে মনোনয়ন দিয়েছেন। বাবার স্বপ্নের লাঙল প্রতীকে নির্বাচন আমার জন্য বড় পাওয়া । আমি শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকব জনগণের প্রত্যাশা পূরণে ভোটের মাঠে লড়াই করে যাব। দলের সকল নেতাকর্মীকে ও জনগনকেপাশে থাকার জন্য উদ্যাত্ত আহবান জানাচ্ছি ।

আনুষ্ঠানিকভাবে মুহাম্মদ রাকিব হোসেনের হাতে মনোনয়নপত্র তুলে দেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের
এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা সূত্রে জানা যায় , আজ সোমবার লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে আওয়ামী লীগের প্রার্থী গোলাম ফারুক পিংকু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি।
লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান বলেন, আমাদের কাছ থেকে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন ফরম নিয়েছেন। সোমবার পর্যন্ত আর কেউ নেননি।

উল্লেখ্য যে ,গত ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন । গত ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। একইসঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১১ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর, মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ নভেম্বর। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। মোট ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে রয়েছেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----