সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

লক্ষ্মীপুর -৩ পিংকুকে মনোনয়ন দেওয়ায় আ.লীগের আনন্দ মিছিল

 

নুরুল আমিন ভূঁইয়া দুলাল, নিজস্ব প্রতিবেদক

লক্ষ্মীপুর-৩ আসনে উপ-নির্বাচনে মিয়া মোহাম্মদ গোলাম ফারুক পিংকুকে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী নৌকা প্রতীক পেলেন । এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও পিংকুকে অভিনন্দন জানিয়ে লক্ষ্মীপুরে আনন্দ মিছিল করেন আওয়ামী লীগ দলীয় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ।

 

রোববার (৮ অক্টোবর) রাত সাড়ে ১০-৩০ মিঃ দিকে লক্ষীপুর উত্তর তেমুহনী থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পরে নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। আনন্দ মিছিলে মিছিলে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর, সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রুমি পাটওয়ারী, লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মির্জা আমজাদ হোসেন আজিম, যুবলীগ নেতা সোহাগ পাটওয়ারী প্রমুখ।
এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, দলের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে ছিলাম। নেতাকর্মীরা আমাকে ভালোবাসেন। আমি কখনও কারও সঙ্গে বেঈমানি করিনি। প্রধানমন্ত্রী আমাকে নতুন দায়িত্ব দিয়েছেন। দেশ ও জনগণের কল্যাণে কাজ করে প্রধানমন্ত্রীর দেওয়া দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করবো।

দলীয় সূত্র থেকে প্রাপ্ত তথ্য মতে জানা যায়, লক্ষ্মীপুর-৩ আসনের জন্য ১৪ জন আওয়ামী লীগ নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছিলেন। জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ গোলাম ফারুক পিংকু, সাবেক সভাপতি এম আলাউদ্দিন, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ সাত্তার, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহিম, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. আবুল হাসেম,কেন্দ্রীয় যুবলীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক হাসিবুর রহিম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদল জাকির হোসেন ভূঁইয়া আজাদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মুহাম্মদ শওকত হায়াত, সাবেক ছাত্রলীগ কর্মী সামীমা হায়দার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য খোকন চন্দ্র পাল, মহিলা আওয়ামী লীগের সদস্য জাকিয়া সৃজনী শিউলী ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফাহিম কামাল চৌধুরী উপল।

 

উল্লেখ্য , ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। একইসঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১১ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর, মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে পাঁচ নভেম্বর।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----