মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম

শিক্ষার্থীদের গবেষণায় উদ্বুদ্ধ করতে নর্দান বিশ্ববিদ্যালয়ে সেমিনার অনুষ্ঠিত

 

নর্দান বিশ্ববিদ্যালয়ে “Contemporary Research in Department of Textile Engineering, NUB” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত।

একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান অনেকাংশে নির্ভর করে সেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের গবেষণার উপর। সেই লক্ষ্যে শিক্ষকদের গবেষণার বিষয় শিক্ষার্থীদের সামনে তুলে ধরতে এবং তাদের গবেষণায় উদ্বুদ্ধ করতে ২১শে নভেম্বর ২০২২ তারিখে, নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে অনুষ্ঠিত হয় “Contemporary Research in Department of Textile Engineering, NUB” শীর্ষক সেমিনার।

বিভাগীয় প্রধান জনাব জি এম ফয়সাল এর সভাপতিত্বে, বিভাগের শিক্ষকদের উপস্থাপনে এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে সেমিনারটি প্রাণবন্ত হয়ে ওঠে। বর্তমান সময়ে সারাবিশ্বে এবং নিজেদের বিভাগে টেক্সটাইল নিয়ে কি গবেষণা হচ্ছে তা ছাত্রছাত্রীদের জানান দিতে, সর্বোপরি শিক্ষার্থীদের গবেষণায় উদ্বুদ্ধ করতে এই সেমিনার এর আয়োজন করা হয়। সেমিনারে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চারটি মেজর ইয়ার্ন ম্যানুফ্যাকচারিং, ফেব্রিক ম্যানুফ্যাকচারিং, ওয়েট প্রসেসিং এবং এপ্যারেল ম্যানুফ্যাকচারিং থেকে শিক্ষকরা তাদের বর্তমান সময়ের গবেষণা কর্ম তুলে ধরেন এবং শিক্ষার্থীদের জিজ্ঞাসার মধ্য দিয়ে শিক্ষকদের উপস্থাপনা ইতি লাভ করে। শিক্ষার্থীদের গবেষণা কর্মে আরও বেশী মনযোগী হওয়ার আহব্বান জানিয়ে সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে সেমিনারটি শেষ হয়।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ বিশ্বাস করে যে এই সেমিনার প্রত্যেক শিক্ষার্থীর গবেষণা সম্পর্কিত দৃষ্টিভঙ্গির আমুল পরিবর্তন আনবে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়