মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম

শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড-নিউজিল্যান্ড, বাদ অস্ট্রেলিয়া।

 

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ-১ থেকে শ্রীলঙ্কাকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠল ইংল্যান্ড। আজ শনিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান করে। ১৪২ রানের লক্ষে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষ হওয়ার আগেই ৪ উইকেটে জয় পায় ইংল্যান্ড। এই জয়ের ফলে অস্ট্রেলিয়াকে বিদায় করে দিয়ে শেষ চারে খেলবে ইংলিশরা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালো হয়েছিল শ্রীলঙ্কার। পাথুম নিসাঙ্কা ও কুশাল মেন্ডিস উড়ন্ত সূচনার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা। আসা-যাওয়ার মিছিলে তিনজন ব্যাটসম্যান রান করতে পারেন দুই অঙ্কের ঘরে।

তার মধ্যে নিসাঙ্কা ৪৫ বলে ২ চার ৫ ছক্কায় করেন সর্বোচ্চ ৬৭ রান। ভানুকা রাজাপাকসে ৩ চারে ২২ বলে করেন ২২ রান। আর কুশাল মেন্ডিস ১ চার ও ১ ছক্কায় করেন ১৮ রান।

এদিকে বল হাতে ইংল্যান্ডের পেসার মার্ক উড ৩ ওভারে ২৬ রান দিয়ে ৩টি উইকেট নেন। এছাড়া ১টি করে উইকেট নেন বেন স্টোকস, ক্রিস ওকস, স্যাম কারান ও আদিল রশিদ।

সো/আ

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়