বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সৌদির রিয়াদ থেকে সরাসরি মাস্কাট, প্রথমবারের মত ওমান রুটে বাস চালু ।

 

দেশ জার্নাল ডেস্কঃ

এই প্রথম সড়কপথে যুক্ত হলো ওমান ও সৌদি আরব। মরুর বুক চিরে তৈরি করা এম্পটি রোড হয়ে মাস্কাট-রিয়াদ রুটে যাত্রীসেবা চালু করেছে আল খানজারি ট্রান্সপোর্ট। এখন থেকে নাগরিক ও প্রবাসীরা স্বল্প খরচে দেশ দুটির মধ্যে যাতায়াতের সুযোগ পাবেন।

ওমান অবজার্ভারকে দেয়া সাক্ষাৎকারে আল খানজারি পরিবহনের মালিক রশিদ আল খানজারি জানান, বাসটি প্রতিদিন মাস্কাট থেকে সকাল ৬ টায় এবং রিয়াদের আজিজিয়া এলাকা থেকে বিকাল ৫ টায় যাত্রী নিয়ে যাত্রা শুরু করবে। এ যাত্রায় সীমান্তে নথিপত্র যাচাইয়ে যে সময় লাগবে তা হিসেবে নিয়ে আনুমানিক ১৮ থেকে ২০ ঘন্টা সময় লাগবে।

জানা গেছে, ওমানে এই বাস রুটের রুই, নিজওয়া এবং ইব্রিতে তিনটি স্টপেজ থাকবে। আর সৌদি আরবে বাসটি দাম্মাম হয়ে রাজধানীতে পৌঁছাবে। তবে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী বাসে কমপক্ষে ২৫ জন যাত্রী হতে হবে।

এদিকে নতুন রুটে সেবা চালু উপলক্ষে ফেব্রুয়ারি মাসের শেষ পর্যন্ত ওয়ানওয়ে রুটে বড় ছাড় দিচ্ছে বাস কোম্পানিটি। এসময় পর্যন্ত ওয়ানওয়ে রুটে ভাড়া পড়বে ২৫ ওমানি বা ২৫০ সৌদি রিয়াল। পরবর্তীতে নিয়মিত ভাড়া হবে ৩৫ ওমানি রিয়াল বা ৩৫০ সৌদি রিয়াল। তবে প্রবাসীদের যাতায়াতের ক্ষেত্রে ভিসার প্রয়োজন হবে।

দেশ জার্নাল / সো আ

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----