বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

স্মার্ট জাতি গঠনে মা’দের আগে স্মার্ট হতে হবে ইউএনও

নিজস্ব প্রতিবেদকঃ

লক্ষ্মীপুরের রায়পুর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের লক্ষ্যে প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়ন ও স্মার্ট জনশক্তি বিনির্মাণে অভিভাবকদের ভূমিকা শীর্ষক “মা সমাবেশ” অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ আগস্ট) রায়পুর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে রায়পুর উপজেলা নির্বাহী অফিসার অন্‌জন দাশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিশুদের শিল্প-সংস্কৃতি, সাহিত্য, ঐতিহ্য বিজ্ঞান মনস্ক ও প্রযুক্তি নির্ভর শিক্ষায় গড়ে তুলতে অভিভাবক তথা মায়েদের সবার আগে স্মার্ট হতে হবে। প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়ন ছাড়া উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা অসম্ভব। স্মার্ট নাগরিক তৈরি করতে হলে আগে অভিভাবকদের সচেতন ও স্মার্ট হতে হবে। সন্তান মানুষ করার পেছনে পিতা-মাতার ভূমিকা মূখ্য।

এসময় তিনি আরও বলেন, ‘স্মার্ট বাংলাদেশ তৈরি করতে মাননীয় প্রধানমন্ত্রী কয়েক বছর ধরে নিরন্তর চেষ্টা করে যাচ্ছে। ‘এর ফলে আমরা সবদিক থেকে চৌকস হব। আমাদের শিক্ষা হবে স্মার্ট, অর্থনীতি হবে স্মার্ট, আমাদের গভর্নেন্স হবে স্মার্ট, আমাদের ব্যবসা-বাণিজ্য হবে স্মার্ট। এই সব কিছুর মধ্য দিয়ে আমরা একটি স্মার্ট বাংলাদেশ তৈরি করব,’ যোগ করেন তিনি।

এসময় অত্র বিদ্যালয়ের এসএমসি এর সভাপতি আইনুল কবির মনির এর
সভাপতিত্বে উক্ত মা সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো: মঈনুল ইসলাম। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

এস.এম /দেশ জার্নাল 

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----