মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম

হেলমেট ভুল পরায় এক পুলিশ , নিজের সহকর্মী পুলিশকে জরিমানা

 

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ

আইন সবার জন্য সমান, তা আবারও প্রমাণ করলেন ভারতের এক ট্রাফিক পুলিশ। ভুল হেলমেট পরায় নিজেরই এক সহকর্মীকে জরিমানা করেছেন তিনি। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে এ ঘটনা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানা যায়, সম্প্রতি ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর আরটি নগরে। আরটি নগর পুলিশ টুইটারে একটি ছবি শেয়ার করেছে। এতে দেখা যায়, এক স্কুটিচালক পুলিশ সদস্য অর্ধেক হেলমেট পরায় তাকে জরিমানা করছেন এক ট্রাফিক পুলিশ।

গত সোমবার (১৭ অক্টোবর) শেয়ার করা ছবিতে এরই মধ্যে প্রায় এক হাজার মানুষ প্রতিক্রিয়া জানিয়েছেন। বেশিরভাগই ঠিকভাবে দায়িত্ব পালন করায় ওই ট্রাফিক পুলিশের প্রশংসা করেছেন। তবে এটিকে ‘সাজানো নাটক’ বলে মন্তব্য করেছেন কেউ কেউ।

এক ব্যক্তি মন্তব্য করেছেন, এমন কাজ আরও দরকার। আমি দেখছি অনেক পুলিশ সদস্য হেলমেট ছাড়া যাচ্ছে এবং অনেকে তাদের যেতে দিচ্ছে।

ভারতে দুই চাকার মোটরযান চালানোর সময় হেলমেট পরা বাধ্যতামূলক এবং সেই হেলমেটটিও হতে হবে মানসম্পন্ন। নাহলে নির্দিষ্ট অংকের জরিমান বিধান রয়েছে দেশটি।

সো/আ

সূত্র — জা নি ২৪

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----

এই সপ্তাহের পাঠকপ্রিয়