বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

অর্থ আত্মসাৎ মামলায় বরখাস্ত অধ্যক্ষ কারাগারে !

                            অর্থ আত্মসাৎ মামলায় বরখাস্ত অধ্যক্ষ কারাগারে ! - দেশ জার্নাল

স্টাফ রিপোর্টার: এনায়েতপুরের বেতিল বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অর্থ আত্মসাত মামলায় অবশেষে কারাগারে যেতে হল বরখাস্ত হওয়া আলোচিত অধ্যক্ষ আখতারুজ্জামান বাবুকে। বুধবার দুপুরে সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আখতারুজ্জামান বাবু। শুনানি শেষে এনায়েতপুর থানা আমলী আদালতের বিজ্ঞ বিচারক শাহরিয়ার শহীদ বাপ্পি জামিন আবেদন না-মঞ্জুর করে আসামীকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

মামলার বাদি ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাফিজুর রহমান জোয়ার্দ্দার জানান, চৌহালী উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান বেতিল বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের বরখাস্ত হওয়া অধ্যক্ষ আখতারুজ্জামান করোনাকালীন শিক্ষার্থীদের পরীক্ষার ফি ও টিউশনি ফি সহ বিভিন্ন খাতের টাকা প্রতারণামুলকভাবে আত্মসাৎ করে। এ বিষয়ে গর্ভনিং বডির অডিট কমিটি তদন্তে টাকা আত্মসাতের প্রাথমিক সত্যতা পায়। পরে ২০২১ সালের ২ জুন আক্তারুজ্জামান বাবুকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।

মামলার আইনজীবি নিখিল কুমার ঘোষ জানান, ২০২১ সালের ১৭ অক্টোবর বেতিল বহুমুখি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ পরিচালনা কমিটি একটি রেজুলেশনের মাধ্যমে বরখাস্ত হওয়া অধ্যক্ষ আখরুজ্জামানের বিরুদ্ধে অত্র প্রতিষ্ঠানের পক্ষে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাফিজুর রহমান জোয়াদ্দারকে বাদী করে এনায়েতপুর থানা আমলী আদালতে দন্ডবিধির ৪০৮/৪২০ ধারায় ক্রিমিনাল মামলা করেন। পরে মামলাটি বিজ্ঞ আদালত সরাসরি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। পিবিআই উক্ত মামলাটি প্রায় এক বছর নিবিড়ভাবে তদন্ত করে বরখাস্ত হওয়া অধ্যক্ষ আখরুজ্জামানের বিরুদ্ধে টাকা আত্মসাৎ এর অভিযোগের সত্যতা পায়।

আইজীবি নিখিলেশ আরও জানান, বহিষ্কৃত হওয়া অধ্যক্ষ আখতারুজ্জামানের বিরুদ্ধে প্রতিবেদনে প্রায় সাত লক্ষ টাকার অভিযোগ আমলে নিয়ে পরবর্তীতে সি আর: ৪১/২৩ মামলায় বিজ্ঞ এনায়েতপুর থানা আমলী আদালত ৪০৮/৪২০ ধারা আমলে নিয়ে ৩০ আগষ্ট হাজির হবার জন্য সমন জারি করে। বুধবার আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তা নামুঞ্জুর করে আসামীকে জেল হাজতে প্রেরণ করেন।

এদিকে বরখাস্ত হওয়া অধ্যক্ষ আখতারুজ্জামান বাবুর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে বিজ্ঞ আদালত কারাগারে প্রেরণের খবর মুর্হুতের মধ্যে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে সর্বত্রই চলছে বেশ আলোচনা।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----