বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কামারখন্দে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ !

                            কামারখন্দে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ ! - দেশ জার্নাল

আজিজুর রহমান মুন্না: “বিশ্বকে হাতের মুঠোয় পেতে চাও ডিজিটাল ডিভাইসে সার্স দাও।।ট্যাবলেট ইতিবাচক কাজে ব্যবহার করি, নেতিবাচক কাজ থেকে নিজেকে দূরে রাখি। নিজেকে স্মার্ট করি,উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ি”- এ শ্লোগান নিয়ে  স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা সমূহের নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ জনশুমারি ও গৃহগণনা-২০২১’ প্রকল্পের আওতায় ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

কামারখন্দ উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান কার্যালয় সিরাজগঞ্জের সহযোগিতায়-বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে কামারখন্দ উপজেলা মিনি অডিটোরিয়ামে
ট্যাবলেট বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মেরিনা সুলতানা  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  জেলা প্রশাসক  মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি তার বক্তব্যে  বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে বর্তমান  প্রধানমন্ত্রী শেখ হাসিনা   সরকার সব সেক্টরের কার্যক্রম কম্পিউটারাইজড করছে। এখন কম্পিউটারে চেক করিলে তথ্য বেরিয়ে আসে। সে লক্ষ্যকে সামনে রেখেই মেধাবী শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে ল্যাপটপের  ছোট সংস্করণ ট্যাব। শিক্ষার্থীদের বাদ দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়া মোটেও সম্ভব নয় তাছাড়া আজকের মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দেবে। তারাই দেশের চালিকা শক্তি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,   কামারখন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম.শহিদুল্লাহ সবুজ, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সম্পা রহমান,  কামারখন্দ থানার ওসি রেজাউল ইসলাম   প্রমুখ।

এসময়ে কামারখন্দ  উপজেলা প্রশাসনের বিভিন্ন  দপ্তরের  কর্মকর্তাবৃন্দ , ইউপি চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন শিক্ষা  প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক ও সহকারী   শিক্ষকবৃন্দ ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----