বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

কালিয়াকৈরে সেমিস্টার ফি কমানোর দাবিতে বিডিইউ’র শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

কালিয়াকৈরে (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি হিসাবে সেমিস্টার ফি এবং বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী বান্ধব পরিবেশ নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। রবিবার (১৯ মে) দিনব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির একাডেমিক ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীরা এ অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেন।

বিক্ষোভ মিছিল ও শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, সাধারণ শিক্ষার্থীদের সেমিস্টার ফি কমাতে হবে । সেমিস্টার ফি কমবে না কোন ক্লাস চলবে না এবং বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ময়লা, আবর্জনা সরিয়ে নিতে হবে।বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস শিক্ষার্থীবান্ধব – পরিবেশ বান্ধব করতে হবে। শিক্ষার্থীরা শ্লোগানে শ্লোগানে আরো জানান আট বছর গেল চলে ক্যাম্পাস নির্মাণের ছলে ছলে। আর ভাড়া বাসায় ক্লাস চলবে না। বিশ্ববিদ্যালয়ের প্রায় ১৭৪ জন শিক্ষার্থীদের নিয়ে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির শিক্ষার্থী মোঃ অলিউর রহমান, শাহরিয়ার কবির সজীব, সাজিদ আমিন, মাহমুদুল ইসলাম, ফখরুল হাসান ফয়সাল, প্রীতম ভৌমিক, প্রতিভা সাহা, আশুরা জাহান, জিন্না জামান মাহি, নায়লা তাবাসসুম, জান্নাতুল ফেরদৌস রাত্রি সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----