বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

খুলনা বিশ্ববিদ্যালয় রণক্ষেত্র, পুলিশের টিয়াল শেল-রাবার বুলেট নিক্ষেপ

সংবাদের আলো ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা গণমিছিল কর্মসূচিকে কেন্দ্র করে খুলনায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও বিজিবির সংঘর্ষ চলছে।

আজ শুক্রবার বিকেল ৩টা ১৫ মিনিটে বিশাল মিছিল নিয়ে শিক্ষার্থীরা গল্লামারী পৌঁছালে জিরো পয়েন্টের দিক থেকে পুলিশ টিয়ার শেল ছোড়ে। এতে বিশ্ববিদ্যালয়ের আশপাশের গল্লামারী, জিরোপয়েন্ট এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

জানা গেছে, জুমার নামাজের পর আন্দোলনকারীরা খুলনার শিববাড়ি মোড়ে সমবেত হন। সেখান থেকে গণমিছিল নিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের দিকে অগ্রসর হন তারা। জিরো পয়েন্টে যাওয়ার আগে তারা পুলিশের বাধার মুখে পড়েন। এ সময় পুলিশের সঙ্গে তাদের পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে বিপুলসংখ্যক শিক্ষার্থী মিছিল নিয়ে এগিয়ে গেলে পুলিশ ধীরে ধীরে পিছু হটে। এ সময় শিক্ষার্থীরা জিরো পয়েন্টে অবস্থান নেন।

সেখানে শিক্ষার্থীদের সরিয়ে দেওয়া নিয়ে বিকেল ৪টার দিকে দ্বিতীয় দফা সংঘর্ষ শুরু হয়। বর্তমানে জিরো পয়েন্ট মোড় দখলে রেখেছেন শিক্ষার্থীরা।

অন্যদিকে, রূপসা সেতু বাইপাসের দুই পাশে রয়েছে পুলিশ। পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে একের পর এক টিয়াল শেল ও রাবার বুলেট ছুড়ছে বলে অভিযোগ শিক্ষার্থীদের।

এর আগে, দুপুর ২টার দিকে খুলনা নিউ মার্কেট এলাকা থেকে বৃষ্টি ও পুলিশের বাধা উপেক্ষা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা গণমিছিল শুরু হয়। মিছিলটি শান্তিপূর্ণভাবে গল্লামারী মোড়ে পৌঁছায়। এরপরই পুলিশের টিয়ার শেল নিক্ষেপের ঘটনা ঘটে। তারপর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে বিপুলসংখ্যক শিক্ষার্থী আহত হন। আহত কয়েকজন শিক্ষার্থীকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----