বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

চাকুরি জাতীয় করণের দাবীতে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের স্মারকলিপি প্রদান !

                            চাকুরি জাতীয় করণের দাবীতে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের স্মারকলিপি প্রদান ! - দেশ জার্নাল

আজিজুর রহমান মুন্না: বেসরকারী শিক্ষক কর্মচারীদের চাকুরী জাতীয়করণ, পূর্নাঙ্গ উৎসব ভাতা,৫০%বাড়ী ভাড়া, জাতীয় সংসদে ১০%আসন সংরক্ষণ ও মহানগর শিক্ষকদের মহানগর ভাতা প্রদানের দাবীতে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি ও মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যজোট সিরাজগঞ্জ জেলা শাখা।

রবিবার (৩০জুলাই ২০২৩ইং) সকাল সাড়ে দশটায় সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় চত্বরে মানববন্ধনে সভাপতিত্ব করেন, বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যজোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও সিরাজগঞ্জ জেলা শাখার আহবায়ক অধ্যাপক আবু হাসিম তালুকদার।

বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যজোট সিরাজগঞ্জ জেলা শাখার যুগ্ম আহবায়ক অধ্যাপক আল মাহমুদ, অধ্যাপক আসলাম হোসেন, অধ্যাপক ফজিল ওয়ায়েজ খান আদিল প্রমুখ।
বক্তারা বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড হলে শিক্ষক শিক্ষার মেরুদণ্ড। কিন্তু আজ শিক্ষক সমাজ অবহেলিত ও বিভিন্নভাবে হয়রানি -নির্যাতনের শিকার। শিক্ষকদের চাকুরীর নিরাপত্তা, আর্থিক স্বচ্ছলতা, সামাজিক মর্যাদা নেই বলে মেধাবীরা এই পেশায় আসতে চান না। বিভিন্ন ক্ষেত্রে শিক্ষকরা রাজনৈতিক হয়রানির শিকার হয়ে চাকুরী হারিয়ে পথে পথে ঘুরছেন। শিক্ষকদের চাকুরীর নিরাপত্তা নেই বলেই আজ শিক্ষার বেহাল অবস্থা।
বক্তারা আরও বলেন, বেসরকারি শিক্ষক কর্মচারীদের চাকুরী ৩১জুলাই এর মধ্যে জাতীয়করণ না করলে পহেলা আগষ্ট থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জোর দাবি জানাচ্ছি অনতিবিলম্বে আমাদের চাকুরী জাতীয়করণ করুন। তা না হলে শিক্ষকরা ক্লাস না করে তাদের দাবি আদায়ের জন্য রাস্তায় নামবে।

মানববন্ধন শেষে, বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যজোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, সিরাজগঞ্জ জেলা শাখার আহবায়ক অধ্যাপক আবু হাসিম তালুকদার এর নেতৃত্বে সিরাজগঞ্জ জেলা  শিক্ষক কর্মচারী ঐক্যজোটের নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এর পক্ষে স্মারকলিপিটি গ্রহণ করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোবারক হোসেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----