বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

পুলিশে বড় রদবদল, ১৪ জেলায় নতুন এসপি

নিউজ ডেস্ক: বাংলাদেশ পুলিশ বাহিনীর ৪০ ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজি সুপার নিউমারারি) কৃষ্ণ পদ রায়কে ঢাকায় পুলিশ সদর দপ্তরে পদায়ন করা হয়েছে। বদলি হওয়া অন্য কর্মকর্তাদের মধ্যে নয়জন উপ-মহাপরিদর্শক (ডিআইজি), ১৫ জন অতিরিক্ত ডিআইজি এবং ১৫ জন পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন।রোববার (২৩ জুন’) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়। এতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজুম মুনিরা সই করেন। জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকরের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে এসপি সমমর্যাদার ১৫ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তাদের মধ্যে ১৪ জন নতুন জেলার এসপি হিসেবে দায়িত্ব পালন করবেন। জেলাগুলো হচ্ছে রংপুর, কুমিল্লা, সিলেট, কুষ্টিয়া পটুয়াখালী, বরগুনা, বগুড়া, ফেনী, পাবনা, টাঙ্গাইল, নীলফামারী, যশোর, মাদারীপুর, সুনামগঞ্জ। অপর একজন ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি’) হিসেবে দায়িত্ব পালন করবেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----