বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

প্রান্তিক মানুষকে মূলধারায় আনতে কাজ করছি: সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি

নিজস্ব প্রতিবেদক: সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘যে জনগোষ্ঠী কিছুটা দুর্বল, যারা নিজেরটা নিজেরা করতে পুরোপুরি সফল নয়, যারা অবস্থানগত, ভৌগোলিক কারণে প্রান্তিক- সেই প্রান্তিক মানুষকে মূলধারায় নিয়ে আসতে চেষ্টা করছি।’ শুক্রবার সন্ধ্যার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার গজারিয়ায় ‘হেনরী ভুবন বৃদ্ধাশ্রম’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ‘প্রান্তিক মানুষগুলোর জীবন যাতে সুন্দর ও সহজ হয় সেই লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।

সেটি যদি সব জায়গায় করতে পারি, তাহলেই আমরা কাঙ্ক্ষিত মানবিক বাংলাদেশ গঠন করতে পারব।’ বৃদ্ধাশ্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে দীপু মনি বলেন, বৃদ্ধ বাবা-মাকে একা বাসায় রেখে সংসারের প্রয়োজনে কাজ-কর্মে যেতে হয়। তখন তারা নিঃসঙ্গতাবোধ করেন, বিষণ্নতায় তারা মানসিক সমস্যায় কষ্ট পান। এমন সময়ে তাদের যেকোনো সঙ্গ প্রয়োজন হয়, তারা প্রয়োজন অনুভবও করেন।

যে কারণে আজ দেশের বিভিন্ন স্থানে বৃদ্ধাশ্রম গড়ে উঠছে। ওই সময় সিরাজগঞ্জ-২ আসনের এমপি ড. জান্নাত আরা হেনরী, সিরাজগঞ্জ-১ আসনের এমপি তানভীর শাকিল জয়, জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারসহ নেতারা উপস্থিত ছিলেন। সিরাজগঞ্জ-২ আসনের এমপি নারী নেত্রী জান্নাত আরা তালুকদার হেনরী তার ব্যক্তি উদ্যোগে ছয় একর জায়গায় দ্বিতল আধুনিক ভবন নির্মাণ করেছেন। এই ভবনে ৫৬টি কক্ষে ১১২ জন বসবাস করতে পারবেন। ভবনটিতে আছে বিনোদনসহ আছে নানা সুবিধা। সামনে সৌন্দর্য বর্ধন, পুকুরসহ আছে পার্ক সুবিধাও।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----