বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বর্ণাঢ্য আয়োজনের মধ্যো দিয়ে সিরাজগঞ্জে ” সপ্তম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দিবস ” পালিত !

                            বর্ণাঢ্য আয়োজনের মধ্যো দিয়ে সিরাজগঞ্জে " সপ্তম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দিবস " পালিত ! - দেশ জার্নাল

সাধন কুমার দাস, স্টার্ফ রিপোর্টার: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ৭ বর্ষে পদার্পণ উপলক্ষে “সপ্তম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দিবস” উদযাপিত হয়েছে। বুধবার সকালে রবীন্দ্র কাচারী বাড়িতে পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ শাহ- আজম। এরপর সকল ছাত্র-ছাত্রী কর্মচারী কর্মকর্তা ও শিক্ষকরা মিলে এক শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারো কাঁচারী বাড়িতে বাড়িতে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে কেক কর্তন অনুষ্ঠানে মধ্য দিয়ে শুরু হয় সপ্তম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় দিবসের মূল অনুষ্ঠান। এসময় আলোচনার সভা ও সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা এ সময় সংগীত পরিবেশন করেন। দিনভর এ আয়োজন চলবে। এছাড়াও কাচারী বাড়িতে পাঁচটি বিভাগের ছাত্রছাত্রীরা বিভিন্ন ধরনের দোকানে তাদের হাতের কাজের প্রদর্শনী করেন।

অনুষ্ঠানে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ শাহ- আজম বলেন, এত সল্প সময়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আজ ছাত্র-ছাত্রীদের পছন্দের জায়গা হয়ে উঠেছে। ক্যাম্পাস না থাকার কারণে নানাবিধ জটিলতার থাকলেও রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কে ভিন্ন আঙ্গিকে ভাবছেন সবাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ট্রেজারার প্রফেসর ডক্টর ফিরোজ আহম্মদ, সহকারী প্রক্টর ফখরুল ইসলাম, রেজিস্টার সোহরাব আলী সহ বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----