বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

ভূমি অফিসের পিয়ন পেলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদ !

                            ভূমি অফিসের পিয়ন পেলেন সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদ ! - দেশ জার্নাল

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের আংশিক কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি। নবগঠিত এই কমিটিতে একজন সরকারি কর্মচারীকে সাধারণ সম্পাদক পদ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, দীর্ঘ দশ বছর পর সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি পদে জাকিরুল ইসলাম লিমন ও সাধারণ সম্পাদক পদে সুমন রহমানের নাম ঘোষণা করা হয়েছে। তাদের মধ্যে সুমন রহমান সিরাজগঞ্জ সদর উপজেলার মেছরা ইউনিয়ন ভূমি অফিসে এমএলএসএস পদে কর্মরত বলে জানা গেছে। সুমন রহমান সিরাজগঞ্জ পৌর শহরের দিয়ার ধানগড়া মহল্লার বাসিন্দা।

সোমবার রাতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন বাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুল রহমান বাবু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন কমিটির অনুমোদনের কথা জানানো হয়।

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা উনিশশো উনোআশির পঁচিশ ধারা অনুযায়ী, সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা, রাজনৈতিক দলের কোন অঙ্গসংগঠনের সদস্য হতে বা অন্য কোনোভাবে যুক্ত হতে পারবেন না, অথবা বাংলাদেশে বা বিদেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে বা কোনো প্রকার সহায়তা করতে পারবেন না।

সরকারি চাকরি করে দলীয় পদ পাওয়ায় ব্যাপারে জানতে চাইলে সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এসএম রাকিবুল হাসান বলেন, দলীয় কমিটিতে সুমন নামের একজনকে অন্তর্ভুক্ত করার কথা শুনেছি। তবে সে মেছরা ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারী নাকি অন্য কোনো ব্যক্তি সে ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি নিয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে বলে জানান তিনি। এ ব্যাপারে জানার জন্য সুমন রহমানের একাধিক  ফোন নম্বরে বার বার কল করেও তাকে পাওয়া যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক তার এক ঘনিষ্ট বন্ধু ও দিয়ার ধানঘড়া একাধিক ব্যক্তি নিশ্চিত করেছেন সুমন রহমান সিরাজগঞ্জ সদর উপজেলার মেছড়া ইউনিয়ন ভূমি অফিসে এমএলএসএস পদে কর্মরত রয়েছে।

নবগঠিত কমিটির সভাপতি জাকিরুল ইসলাম লিমন  বলেন, সুমন চাকরি করত। দলীয় পদ পাওয়ায় তিনি চাকরি থেকে ইস্তফা দেবেন বলে শুনেছি। তিনি ছাত্রজীবন থেকেই ছাত্রলীগ করতেন। স্বেচ্ছাসেবক লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় আগামী ৩ বছরের জন্য সিরাজগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।আগামী ত্রিশ সেপ্টেম্বরের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার জন্য নতুন কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে। দশ বছর পর গত নয় জুলাই সিরাজগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের একুশ দিন পর এই নতুন কমিটি ঘোষণা করা হয়। এর আগে দুই হাজার তেল সালের আড়ারোই জুলাই জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হয়েছিল।

কমিটিতে একজন সরকারি কর্মচারীক অন্তর্ভুক্ত করার ব্যাপারে যোগাযোগ করা হলে কর্মচারীকে জেলা প্রশাসক (ডিসি) মীর মোহাম্মদ মাহাবুবুর রহমান  বলেন, সরকারি চাকরি বিধিমালা অনুযায়ী চাকরিরত অবস্থায় কেউ দলীয় পদ নিয়ে রাজনীতি করতে পারবেন না।

স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে ভূমি অফিসের কর্মচারীকে অন্তর্ভুক্ত করার ব্যাপারে কিছু জানেন না উল্লেখ করে ডিসি বলেন, এ ব্যাপারে খোঁজ নিয়ে দেখা হবে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----