বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিরাজগঞ্জে তাঁতিদের মধ্যে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ প্রাথমিক পাচটি তাঁতি সমিতির মাঝে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল বিতরণ করা হয়েছে। সোমবার সকলে পৌর এলাকার মালশাপাড়ায় বাংলাদেশ  তাঁত বোর্ডের আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তাঁত বোর্ডের যুগ্নসচিব দেবাশীষ নাগ ।  জেলার করোনায় ক্ষতিগ্রস্ত তাঁতিদের টিকিয়ে রাখতে বছরজুড়ে পর্যায়ক্রমে সুতা ও কেমিক্যাল বিতরণ করে আসছে বাংলাদেশ তাঁত বোর্ড।
সিরাজগঞ্জ সহকারী কমিশনার ভূমি রাকিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে দূর্গানগর ইউনিয়ন ৩নং ওয়ার্ড, শাহজাদপুর পৌরসভা ৫ ও ৬ নং ওয়ার্ড, ধুকুরিয়া বেড়া ইউনিয়ন ৩ নং ওয়ার্ড , দৌলতপুর ইউনিয়ন ৯ নং ওয়ার্ড  ও ভাঙ্গাবাড়ী ইউনিয়ন ৫ নং ওয়ার্ড প্রাথমিক তাঁতি সমিতির সদস্যদের মাঝে মোট ৬ কোটি ৮ লক্ষ টাকার প্রায় ২৪ লক্ষ ৩৪ হাজার কেজি ক্যেমিক্যাল, রং ও সুতা বিতরন করা হয়।
বিতরন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তাঁত বোর্ডের উপসচিব আবু মাসুদ, মহাপরিচালক কামনাশীষ দাস, সিরাজগঞ্জ কাস্টমস ও ভ্যাটের ভিভাগীয় কর্মকর্তা ফয়ছাল আহম্মেদ, বেলকুচি লিয়াজু অফিসার তন্নি খাতুন, বাংলাদেশ তাঁত বোর্ড এর সভাপতি মনোয়ার হোসেন, সিরাজগঞ্জ প্রসক্লাবের সাবেক সভাপতি হেলাল আহম্মেদ সহ বিভিন্ন তাঁত সমিতির সদস্যরা।
এদিকে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল পেয়ে উচ্ছ্বসিত তাঁতিরা। তারা বলেন সরকার তাঁতিদের দিকে এভাবে সু-নজর দিলে সিরাজগঞ্জে তাঁত শিল্প আবার প্রান ফিরে আসবে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----