বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

হত্যা, হামলা, মন্দির ভাঙার প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

সংবাদের আলো ডেস্ক: সারাদেশে হত্যা, হামলা, নির্যাতন ও মন্দির ভাঙার প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ করেছেন সনাতন ধর্মাবলম্বী নাগরিকরা। শুক্রবার বিকেলে বিভিন্ন স্থান থেকে শাহবাগে এসে জড়ো হন সনাতন ধর্মের হাজারও মানুষ। সম্প্রতি হামলা ও নির্যাতনের প্রতিবাদ জানান তারা। এসময় হিন্দু সম্প্রদায়সহ সংখ্যালঘুদের ওপর চলা অত্যাচার, নির্যাতন বন্ধ করতে দ্রুত সরকারকে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়।

বলেন, বরাবরের মতোই সরকার পরিবর্তনের পরই সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর অত্যাচার নির্যাতন শুরু হয়েছে। বিভিন্ন পক্ষ থেকে হামলা বন্ধ করতে আহবান জানানো হলেও তা বন্ধে কোনো কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছেনা।

এদিকে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের কাছে এক খোলা চিঠিতে ধর্মীয় সংখ্যালঘুদের বিরুদ্ধে সহিংসতা বন্ধে অবিলম্বে পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ।

সংগঠনটির নেতারা বলেন, পাঁচ আগস্ট থেকে ৫২টি জেলা জুড়ে সাম্প্রদায়িক সহিংসতার কারণে হাজার হাজার হিন্দু পরিবার ধ্বংসের মুখে পড়েছে।
শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়।

অনুষ্ঠানটির শিরোনাম ছিল ‘দেশজুড়ে চলমান সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ: সংখ্যালঘু অধিকার ও অস্তিত্ব রক্ষার জন্য নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসের কাছে একটি খোলা চিঠি’।

চিঠিতে সংগঠনের সভাপতি নির্মল রোজারিও বলেন, জনগণের অভ্যুত্থানের সময় যারা তাদের জীবন উৎসর্গ করেছেন, আহত হয়েছেন এবং কষ্ট পেয়েছেন তাদের আমরা গভীরভাবে স্মরণ করি। আমরা নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। ছাত্রদের আত্মত্যাগ ও সংগ্রামে উদ্দীপ্ত জাগরণের চেতনা যেন কখনও নিভে না যায় এবং মুক্তিযুদ্ধ যেন পথ হারায় না।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----